নতুন খবর

দিল্লীতে CAA বিরোধের নামে চলছে ব্যাপক উপদ্রব! পাথর ছুঁড়ে মেরে ফেলা হলো এক পুলিশ কনস্টেবলকে

CAA এর নিয়ম অনুযায়ী বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তানে থাকা সংখ্যালঘুরা ভারতে নাগরিকত্ব পাওয়ার সুযোগ পাবেন। কিন্তু এই আইনের বিরুদ্ধে ভারতের মুসলিম সমাজের একাংশ খুবই উগ্র হয়ে উঠেছে। এখন CAA এর বিরোধ নিয়ে দিল্লীতে (Delhi) পরিস্থিতি জটিল থেকে জটিলতর হয়ে উঠছে। দিল্লীতে CAA এর বিরুদ্ধে কট্টরপন্থীরা উপদ্রব শুরু করছে। উত্তরপূর্ব দিল্লীতে এখন কাশ্মীরের মতো পরিস্থিতি উৎপন্ন হয়েছে এবং কট্টরপন্থীরা উগ্রতার সাথে উপদ্রব চালাচ্ছে।

উপদ্রব কট্টরপন্থীরা হেড কনস্টেবল রতন লালকে (Ratan Lal) হত্যা করেছে, দিল্লির জাফরাবাদ এলাকায় কট্টরপন্থীরা পলিশের উপর আক্রমন চালিয়েছে। উন্মাদীরা রাস্তায় নেমে সরকারি সম্পত্তি নষ্ট থেকে শুরু করে রাস্তা আটকের কাজ করছিল। সেই সময় পুলিশ বাধা দিলে কাশ্মীরের জেহাদি কায়দায় পাথর ছোড়া হয়। পাথর ছড়ার সাথে সাথে উগ্র ভিড় পুলিশের উপর বন্দুক তাক করে গুলিও চালায় বলে খবর সামনে এসেছে।

জাফরাবাদ, সিলামপুর, ভজনপুরা অঞ্চলে, 22 ফেব্রুয়ারির রাত থেকেই উন্মাদী সন্ত্রাস করার মানসিকতায় ছিল, তাদের সন্ত্রাসবাদ ছড়াতে বাধা দিতে পুলিশ প্রেরণ করা হয়েছিল। কনস্টেবল রতন লালও ডিউটিতে গিয়েছিলেন দেশের প্রতি নিজের সেবা দান করার জন্য।

সেই সময় CAA এর বিরোধিতার নামে উপদ্রব করা কট্টরপন্থীরা এই হামলা চালিয়ে কনস্টেবল রতন লালকে হত্যা করেছিল। রতন লালের দুটি সন্তান রয়েছে এবং তিনি তাঁর পরিবারের একমাত্র ব্যক্তি যিনি উপার্জন করতেন। দিল্লীতে উগ্রপন্থীরা বহু দোকান লুটপাট থেকে শুরু করে আগুন লাগানোর মতো কাজ করেছে বলে খবর আসছে।

Back to top button
Close