নতুন খবরভারতবর্ষ

BSF-র দিকে আঙুল তুলে পাঞ্জাবের মন্ত্রী বললেন, পাকিস্তান নিজেদের সীমান্তে ভালো বন্দোবস্ত করেছে

চণ্ডীগড়ঃ পাঞ্জাব, হরিয়ানা, পশ্চিম উত্তর প্রদেশের হাজার হাজার কৃষকরা বিগত ৬৯ দিন ধরে নতুন কৃষি আইন রদ করা আর ফসলের নুন্যতম সমর্থন মূল্যে আইনত গ্যারান্টি দেওয়ার দাবি নিয়ে দিল্লীর সীমান্তে আন্দোলন করছে।

কৃষকদের এই দাবিকে সমর্থন জানিয়েছে কংগ্রেস সমেত সমস্ত বিরোধী দল গুলো। আরেকদিকে, পাঞ্জাব সরকার আন্দোলনরত কৃষকদের সবরকম সাহায্য দেওয়ারও ঘোষণা করেছে। কিন্তু এরই মধ্যে পাঞ্জাবের অর্থমন্ত্রী মনপ্রীত সিং বাদল কেন্দ্র সরকারের সমালোচনা করতে গিয়ে বিতর্কিত বয়ান দিয়ে বসেন।

পাঞ্জাব সরকারের মন্ত্রী মনপ্রীত বাদল প্রথমে পাকিস্তানের প্রশংসা করে বলেন যে, পাকিস্তান নিজেদের সীমান্তে খুব ভালো বন্দোবস্ত করে রেখেছে। এরপর BSF-র বিরুদ্ধে অভিযোগ করে তিনি বলেন, সীমান্তে থাকা কৃষকদের সাথে অভদ্রতা করা হচ্ছে।

তিনি বলেন, যেসব কৃষকদের জমি কাঁটাতরের  ওপারে, তাঁরা সকালে কাঁটাতার পার করে জমিতে কাজ করতে যান, আর বিকেলে ফেরত আসেন। এই কৃষকরা অভিযোগ করে বলেছে যে, তাঁদের প্রতি বিএসেফ-এর জওয়ানদের ব্যবহার ঠিক না।

এছাড়াও মনপ্রীত সিং বাদল কেন্দ্র সরকারের বাজেটের নিন্দা করে সোমবার বলেন, সরকারের এই বাজেটে কৃষকদের মধ্যে ছড়ানো অশান্তি, বেকারত্ব আর মধ্যবিত্তদের সমস্যা মিটবে না। অর্থমন্ত্রী সোমবার লোকসভায় বাজেট পেশ করেন। আর সোমবার থেকেই পাঞ্জাবের মন্ত্রী মনপ্রীত সিং একের পর এক ট্যুইট করে বাজেটের নিন্দা করেন এবং বলেন এই বাজেটে গোটা উত্তর ভারতকে নজরান্দাজ করা হয়েছে।

বাদল ট্যুইট করে বলেন, ‘গোটা উত্তর ভারতকে নজরান্দাজ করা হয়েছে, কারণ এদিকে এখন ভোট নেই। যেসব রাজ্যে নির্বাচন আসন্ন, শুধু সেসব রাজ্যকেই উপহার দেওয়া হয়েছে। যেমন, যেই পাঁচ রাজ্যে নির্বাচন হতে চলেছে সেখানে বেশি করে পদ্মশ্রী পুরস্কার দেওয়া হয়েছে।”

Related Articles

Back to top button