নতুন খবররাজনীতি

পাঞ্জাবেও ভাঙনের মুখে কংগ্রেস! মুখ্যমন্ত্রীকে না সরালে দলের অবস্থা শোচনীয় করার হুমকি সাংসদের

চণ্ডীগড়ঃ পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের (Amrinder Singh) বিরুদ্ধে কংগ্রেসের দুইজন রাজ্যসভা সাংসদ প্রতাপ সিং বাজওয়া (Pratap Singh Bajwa) আর শামশের সিং ঢিলোন মোর্চা খুলে নিয়েছেন। বাজওয়া শুক্রবার জানিয়েছেন, যদি রাজ্যে কংগ্রেসকে বাঁচাতে চাও, তাহলে রাজ্যের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং আর রাজ্য কংগ্রেসের সভাপতি সুনীল ঝাখড়কে পদ থেকে হটাতে হবে। উনি এও বলেন, যদি দলের হাই কম্যান্ড এই নির্ণয় না নেয়, তাহলে পাঞ্জাবে কংগ্রেসের অবস্থা তেমনই হবে যেটা সিদ্ধার্থ শঙ্কর রায় (পশ্চিম মুখ্যমন্ত্রী) এর পর পশ্চিমবঙ্গে যা হয়েছিল।

Pratap Singh Bajwa

আরেকদিকে, রাজ্যে দলের পর্যবেক্ষক আশা কুমারী শুক্রবার বলেন, এই দুই সাংসদের বিরুদ্ধে যেকোন নির্ণয় একে অ্যান্টনির নেতৃত্বাধীন অনুশাসন কমিটি নেবে। উল্লেখ্য, পাঞ্জাবের ক্যাবিনেট মন্ত্রীরা সম্প্রতি রাজ্যে বিষ মন্দ কাণ্ড ঘটে যাওয়ার পর রাজ্য সরকারের বিরুদ্ধে দাঁড়ানো কংগ্রেসের দুই সাংসদ বাজওয়া আর শামশের সিংয়কে দল থেকে বহিষ্কৃত করার দাবি তুলেছেন।

রাজ্যসভার এই দুই সাংসদ রাজ্যে ঘটে যাওয়া মর্মান্তিক বিষ মদ কাণ্ডের পর রাজ্য সরকারকে একহাতে নিয়েছিলেন। আপনাদের জানিয়ে দিই, ওই বিষ মদ কাণ্ডে পাঞ্জাবে ১১৩ জন মানুষ প্রাণ হারিয়েছেন। এই কাণ্ডে সরকারের প্রস্তুতি নিয়ে কংগ্রেসের সাংসদ বাজওয়াকে প্রশ্ন করা হলে উনি বলেন, ১১৩ জন প্রাণ হারিয়েছেন। আমরা মানুষের আওয়াজ তুলেছি। আমরা পাঞ্জাব কংগ্রেসের ভালোর জন্যই এরকম করছি। এই সরকার কংগ্রেসের নাম খারাপ করছে।

উনি জানান, আমরা নেশাকে শেষ করার প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিলাম। কিন্তু এখনো পর্যন্ত কি পদক্ষেপ নেয়া হয়েছে? এই বিষয়ে আমরা দিল্লীতে দলের হাইকম্যান্ডকে অবগত করিয়েছি। কিন্তু এখনো পর্যন্ত কিছু হয় নি। বাজওয়া বলেন, যদি দল আমাকে আর ঢিলোঙ্কে বের করে দেয়, তাহলে এটা শরীর থেকে হৃৎপিণ্ড বের করে দেওয়া হবে। উনি বলেন, পাঞ্জাবে কংগ্রেসকে বাঁচাতে অমরিন্দর সিং আর রাজ্য কংগ্রেসের সভাপতি ঝাখড়কে সরাতে হবে। যদি এমন না করা হয়, তাহলে কংগ্রেসের এমন পরিস্থিতি করে দেব, যেটা সিদ্ধার্থ শঙ্কর রায় পশ্চিমবঙ্গে করেছিলেন।

Back to top button
Close