নতুন খবরভারতবর্ষ

পাঞ্জাবে বিষ মদ খেয়ে ৮০ জনের মৃত্যু! মুখে কুলুপ এঁটেছে রাহুল গান্ধী আর মিডিয়া

অমৃতসরঃ পাঞ্জাবের (Punjab) আধিকারিক জানান, বিষাক্ত মদ (spurious liquor tragedy) খেয়ে শনিবারে রাজ্যে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮০। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং মৃতদের ২ লক্ষ টাকা আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছেন। পুলিশ কড়া পদক্ষেপ নিয়ে এখনো পর্যন্ত এই মামলায় ১০০ টি জায়গায় তল্লাশি চালিয়েছে আর ১৭ জনকে গ্রেফতার করেছে।

শুক্রবার রাত পর্যন্ত পাঞ্জাবের তরণ তারণ জেলায় মৃতের সংখ্যা ১৯ ছিল। যেটি আজ বেড়ে ৪২ হয়েছে। ডেপুটি কমিশনার অফ পুলিশ কুলবন্ত সিং জানান, শনিবার তরণ তারণ (Tran Taran) জেলায় নতুন করে ২৩ জনের মৃত্যু হয়েছে। উনি এও বলেন যে, জেলার সদর আর শহর এলাকায় বেশি মানুষের মৃত্যু হয়েছে।

এই ঘটনায় তরণ তারণ জেলা ছাড়া শুক্রবার থেকে এখনো পর্যন্ত অমৃতসরে ১১, বাটালা আর গুরুদাসপুরে ৯ জনের মৃত্যু হয়েছে বলে জানা যায়। পুলিশের এক বরিষ্ঠ আধিকারিক অনুযায়ী, অনেক আক্রান্তের পরিবার বয়ান দায়ের করার জন্য আসছে না। কিন্তু পুলিশ বারবার তাঁদের সহযোগিতা করার জন্য অনুরোধ করে চলেছে।

পুলিশের এক আধিকারিক জানান, বেশীরভাগ পরিবারই সামনে আসছে না। তাঁরা কোন অ্যাকশন নেওয়া হোক সেটা চাইছে না। অনেকেই আবার পোস্ট মর্টেমও করতে দিচ্ছে না। আর এরমধ্যে গুরুদাসপুরের জেলা শাসক মোহম্মদ ইসফাক বলে, অনেক পরিবার এটাই স্বীকার করছে না যে, তাঁদের পরিজনের মৃত্যু বিষাক্ত মদ খেয়ে হয়েছে। তাঁরা বলছে তাঁদের পরিজনের মৃত্যু হৃদরোগে আক্রান্ত হয়ে হয়েছে। আবার অনেকেই পুলিশকে না জানিয়ে শেষকৃত্য সম্পন্ন করেছে। এই মামলায় পুলিশ এখনো পর্যন্ত ১০ জনকে গ্রেফতার করেছে।

Back to top button
Close