Press "Enter" to skip to content

বাতিল হবে রাহুল গান্ধীর লোকসভার সদস্যতা? সুপ্রিম কোর্টে দায়ের হল মামলা

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ বড় বিপাকে প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi)। কেরলের ওয়ানাড (Wayanad) থেকে হওয়া নির্বাচন বাতিল করার দাবি নিয়ে সুপ্রিমে কোর্টে (Supreme Court) একটি আবেদন দাখিল হয়েছিল। আর সেই আবেদনে সুই সপ্তাহ পর শুনানি করার সিদ্ধান্ত নিয়েছে আদালত।

এই আবেদন কেরলের সোলার দুর্নীতি মামলায় অভিযুক্তদের মধ্যে একজন সরিতা নায়ের (Saritha Nair) দাখিল করেছিলেন। আপনাদের জানিয়ে দিই, কেরলের হাইকোর্ট এর আগেই এই আবেদন খারিজ করে দিয়েছে। এরপর নায়ের সুপ্রিম কোর্টের দরজায় কড়া নাড়েন।

সরিতা জানিয়েছেন যে, উনি উত্তর প্রদেশের আমেঠিতে রাহুল গান্ধীর বিরুদ্ধে নির্বাচনে লড়েছিলেন। উনি জানিয়েছেন যে, ওনার মনোনয়ন পত্র আমেঠির রিটার্নিং অফিসার স্বীকার করেছিলেন। কিন্তু কেরলের ওয়ানাডে ওনার মনোনয়ন পত্র খারিজ করে দেওয়া হয়েছিল।

সরিতা রাহুল গান্ধীর বিরুদ্ধে অভিযোগ করে বলেছিলেন যে, উনি এই বিষয়ে অনেক সময় সরিতাকে নজরআন্দাজ করেছিলেন। সরিতার এখন দাবি হল, ওয়ানাড থেকে রাহুল গান্ধীর নির্বাচন যেন বাতিল করা হয়।

আপনাদের জানিয়ে দিই, কেরলের চর্চিত সোলার দুর্নীতির প্রধান অভিযুক্ত সরিতা নায়ের রাজ্যের ওয়ানাড কেন্দ্র থেকে রাহুল গান্ধীর বিরুদ্ধে নির্দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছিলেন। কিন্তু, রিটার্নিং অফিসার ওনার মনোনয়ন খারিজ করে দেন। আর জানান যে, আদালত ওনাকে তিন বছরের জন্য সোলার দুর্নীতির দোষী সাব্যস্ত করেছে এবং ওনাকে ১০ হাজার টাকার জরিমানাও করেছে।