খেলানতুন খবর

দ্রাবিড়ের বদলে এই মহান প্লেয়ার হতে পারেন নতুন কোচ, বড়সড় ইঙ্গিত BCCI চীফ সৌরভের

নয়া দিল্লিঃ টিম ইন্ডিয়া (India National Cricket Team) সম্প্রতি রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid) নতুন কোচ হিসেবে পেয়েছে। টি২০ বিশ্বকাপ শেষ হতেই রবি শাস্ত্রী (Ravi Shastri) নিজের পদ থেকে অবসর ঘোষণা করেছিলেন। বলে দিই, রাহুল দ্রাবিড় প্রথমে টিম ইন্ডিয়ার কোচ হওয়ার জন্য রাজি ছিলেন না, কিন্তু পরে BCCI সভাপতি সৌরভ গাঙ্গুলির (Sourav Ganguly) জেদের কারণে রাহুল দ্রাবিড় এখন ভারতীয় দলের ‘স্যার”। আর এরই মধ্যে সৌরভ আরও আরও একটি খোলসা করেছেন। উনি জানিয়েছেন যে, আরও একজন মহান ক্রিকেটার ছিলেন যিনি দ্রাবিড়ের আগে ভারতের কোচ হতে চেয়েছিলেন।

বলে দিই, রাহুল দ্রাবিড়ের আগে টিম ইন্ডিয়ার প্রাক্তন ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman) ভারতীয় দলের কোচ হতে চেয়েছিলেন। এই কথা খোদ সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন। সৌরভ একটি সাক্ষাৎকারে কথা বলা সময় বলেছেন, ‘লক্ষ্মণ জাতীয় দলের সঙ্গে কাজ করতে চেয়েছিলেন, কিন্তু তা হয়ে ওঠেনি। তবে, কোনও একসময় উনি জাতীয় দলের কোচ হওয়ার সুযোগ অবশ্যই পাবেন।” যদি সৌরভের বলা এই কথা সত্যি হয়, তাহলে দ্রাবিড়ের পর লক্ষ্মণই ভারতের জাতীয় দলের কোচ হবেন।

রাহুল দ্রাবিড় ভারতীয় দলের কোচ হওয়ার আগে NCA প্রধান ছিলেন। বর্তমানে এখন সেই জায়গায় লক্ষ্মণ রয়েছেন। সৌরভ জানিয়েছেন, লক্ষ্মণ NCA-তে কাজ করার বদলে জাতীয় দলের কোচ হতে চেয়েছিলেন। দ্রাবিড় দ্বিতীয়বার NCA কোচ হওয়ার জন্য নিজের আবেদনপত্র জমা দিয়েছিলেন। কিন্তু সৌরভ ওনাকে ভারতের জাতীয় দলের কোচ হওয়ার জন্য রাজি করেন।

বলে দিই, রাহুল দ্রাবিড় ২০২৩ পর্যন্ত ভারতীয় দলের কোচ হিসেবে নিযুক্ত হয়েছেন। দ্রাবিড় কোচ হওয়ার পর টিম ইন্ডিয়ায় অনেক বদল এসেছে। দ্রাবিড় কোচ হওয়ার পরই ভারত সীমিত ওভারে রোহিত শর্মাকে নতুন কোচ হিসেবে পেয়েছে। দ্রাবিড় কোচ হওয়ার পর ঘরের মাঠে ভারত নিউজিল্যান্ডকে টি-২০ ও টেস্ট সিরিজে হারিয়ে জয় হাসিল করে নেয়।

Related Articles

Back to top button