খেলানতুন খবরভারতবর্ষ

ভারতের নতুন কোচ রাহুল দ্রাবিড়ের বেতন কত, কেন আচমকাই সড়ানো হল রবি শাস্ত্রীকে?

কলকাতাঃ টি-২০ (Twenty20) বিশ্বকাপের মধ্যেই ভারতের (India) প্রাক্তন অধিনায়ক তথা মহান ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid) টিম ইন্ডিয়ার নতুন হেড কোচ হিসেবে নিযুক্ত করা হয়েছে। BCCI নিজেদের অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেলে দ্রাবিড়কে হেড কোচ বানানোর ঘোষণা করেছে। রবি শাস্ত্রীর (Ravi Shastri) জায়গায় রাহুল দ্রাবিড়কে হেড কোচ হিসেবে নিযুক্ত করল BCCI। টি-২০ বিশ্বকাপের পর বিরাট কোহলি (Virat Kohli) টি-২০ থেকে টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব ছাড়ছেন। আর ওনার সঙ্গে রবি শাস্ত্রীও নিজের পদ থেকে সড়ে দাঁড়াচ্ছেন।

রবি শাস্ত্রী নিজের পদে বহাল থাকার মধ্যেই টি-২০ ওয়ার্ল্ডকাপ খেলা চলাকালীন রাহুল দ্রাবিড়কে হেড কোচ হিসেবে নিযুক্ত করা এটাই প্রমাণ করছে যে, BCCI শাস্ত্রীর কোচিংয়ে সন্তুষ্ট নয়। টি-২০ বিশ্বকাপের পর রাহুল দ্রাবিড় টিম ইন্ডিয়ার আগামী কোচ হবেন। BCCI রাহুল দ্রাবিড়কে আগামী ২০২৩-র বিশ্বকাপ পর্যন্ত নিযুক্ত করেছে।

রবি শাস্ত্রী এই বিশ্বকাপের পরই টিম ইন্ডিয়ার দায়িত্ব ছাড়ছেন। শাস্ত্রী ২০১৭ সালে প্রথমবার ভারতের কোচ হয়েছিলেন। এরপর টিম ইন্ডিয়া অস্ট্রেলিয়া সহ বিশ্বের নানান জায়গায় নিজেদের কামাল দেখিয়েছিল। কিন্তু শাস্ত্রীর কার্যকালে ভারত একটিও ICC ট্রফি জয় করতে পারেনি। আর এই কারণে ওনাকে এবং কোহলিকে লাগাতার কটাক্ষের শিকার হতে হয়েছিল। এরপরই শাস্ত্রী সিদ্ধান্ত নেন যে, তিনি বিশ্বকাপের পরেই দায়িত্ব ছাড়বেন।

টিম ইন্ডিয়ার হেড কোচ হওয়ার পর দ্রাবিড়কে ১০ কোটি টাকা বেতন দেওয়া হবে। রাহুল দ্রাবিড় নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ থেকে নিজের কার্যভার সামলাবেন। টিম ইন্ডিয়া নভেম্বর-ডিসেম্বর মাসে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২টি টেস্ট আর ৩টি টি-২০ খেলবে।

Related Articles

Back to top button