নতুন খবরভারতবর্ষ

কংগ্রেস সভাপতি পদ ছাড়বেন সোনিয়া, দায়িত্ব দেবেন রাহুলকে! এর আগে ছেলের থেকেই দায়িত্ব নিয়েছিলেন তিনি

নয়া দিল্লীঃ কংগ্রেসের বরিষ্ঠ নেতা সমেত অনেক সদস্যই লাগাতার সংগঠনে বদল আনার দাবি তুলছে। আর এই ইস্যুতে দলের সভাপতি সোনিয়া গান্ধী (Sonia Gandhi) শনিবার বৈঠক করেন। এই বৈঠকের পর রাহুল গান্ধী (Rahul Gandhi) কংগ্রেস নেতাদের বলেন, দল যেই দায়িত্ব দেবে সেটাকে তিনি পালন করে প্রস্তুত। সবথেকে বড় কথা হল, দলের বরিষ্ঠ নেতারা রাহুল গান্ধীকে দলের সভাপতি পদ সামলানোর আবেদন করেছেন। সংবাদসংস্থা ANI এর সুত্র অনুযায়ী, কংগ্রেসের নেতারা রাহুল গান্ধীকেই সভাপতি পদের দায়িত্ব দিতে চাইছেন।

সুত্র অনুযায়ী, রাহুল গান্ধী বলেছেন যে এই ইস্যুটি নির্বাচন করে মেটাতে হবে। এরপর দলের নেতারা ওনাকে দলের সভাপতি পদ সামলানোর জন্য আবেদন করেন। সংবাদসংস্থা PTI এর সুত্র অনুযায়ী, রাহুল গান্ধী বলেছেন যে, ‘আমি প্রবীণ নেতাদের গুরুত্ব দিই। ওনাদের মধ্যে অনেকেই আমার বাবার সমান।” সভাপতি হওয়ার জন্য প্রবীণ নেতাদের আবেদনের পর তিনি বলেন, ‘দল যেই দায়িত্ব দেবে, আমি সেটিকে পালন করতে প্রস্তুত।”

সোনিয়া গান্ধীর আবাস ১০ জনপথে হওয়া এই বৈঠকে গুলাম নবী আজাদ, আনন্দ শর্মা, মনিষ তিওয়ারি, শশী থারুর সমেত অনেক নেতাই ছিলেন। এই নেতারা বিস্ফোরক চিঠি লেখা সেই ২৩ জন নেতার মধ্যে ছিল। বৈঠকে সোনিয়া গান্ধী বলেন, সমস্ত নেতাদের একসাথে চলার আর সংগঠন মজবুত করার দরকার। উনি এও বলেন, আগামী দিনে সংগঠন বিভিন্ন ইস্যুতে সরকারকে আক্রমণ করা আর অন্য ইস্যুতে চর্চা করার জন্য চিন্তন শিবিরের আয়োজন করা হবে।

Related Articles

Back to top button