নতুন খবরভারতবর্ষ

PM Cares এ ১৫১ কোটি টাকা দেওয়ার ঘোষণা রেল মন্ত্রীর, রেলের ১৩ লক্ষ কর্মী দেবেন একদিনের বেতন

নয়া দিল্লীঃ করোনাভাইরাসের (Coronavirus) মহামারী থেকে ভারতকে বাঁচানোর জন্য রেলওয়ে (Railways) পিএম কেয়ার্স (PM Cares) ফান্ডে ১৫১ কোটি টাকা দান করার কথা ঘোষণা করেছে। রবিবার রেল মন্ত্রী পীযূষ গোয়েল (Piyush Goyal) এর ঘোষণা করেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) দেশের মানুষের কাছে আবেদন করেছেন যে, করোনাভাইরাসের সংক্রমণ রোখার জন্য প্রধানমন্ত্রী কেয়ার ফান্ডে মন খুলে দান করুন। প্রধানমন্ত্রী মোদী এর আবেদনের পর প্রতিরক্ষা মন্ত্রালয়ের সাথে জড়িত সমস্ত কর্মচারীরা একদিনের বেতন দান করার কথা ঘোষণা করেছেন।

রবিবার রেল মন্ত্রী পীযূষ গোয়েল এর ঘোষণা করে বলেন, প্রধানমন্ত্রীর আবেদনের পর তিনি আর রেল রাজ্যমন্ত্রি সুরেশ আগারি এম মাসের স্যালারি আর রেলওয়ের ১৩ লক্ষ স্টাফের একদিনের বেতন প্রধানমন্ত্রী কেয়ার ফান্ডে দান করবেন। এই রাশি প্রায় ১৫১ কোটি টাকার হতে চলেছে।

আপনাদের জানিয়ে দিই, করোনাভাইরাসের সংক্রমণের কারণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি চ্যারিটেবল ফান্ডের গঠন করেছেন। ওই ফান্ডের নাম পিএম কেয়ার্স দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ওই ট্রাস্টের চেয়ারম্যান, আর স্বরাষ্ট্র মন্ত্রী, প্রতিরক্ষা মন্ত্রী এবং অন্যান্য মন্ত্রীরা এই ফান্ডের সাথে যুক্ত আছে।

এই ফান্ডের ঘোষণা হওয়ার পরেই বলিউড অভিনেতা অক্ষয় কুমার ২৫ কোটি টাকা দান করেন। এছাড়াও অনেক শিল্পপতি, ব্যবসায়ী এমনকি আম জনতাও নিজেদের সাধ্যমত ওই ফান্ডে আর্থিক সাহায্য করছেন।
Back to top button
Close