নতুন খবরভারতবর্ষ

“আমি নিজেও ব্রাহ্মণ”, রায়নার মন্তব্যের জেরে নেটপাড়ায় রোষের শিকার ক্রিকেটার

ক্রিকেটের কমেন্ট্রি চলাকালীন নিজেকে ব্রাহ্মণ বলে পরিচয় দিয়েছিলেন সুরেশ রায়না। যার দরুন চরম অসন্তোষ তৈরি হয়েছে নেটপাড়ায়। নেটিজেনদের একাংশের তীব্র অভিযোগ, রায়নার মতো সেলিব্রিটি ক্রিকেটার, যার অনুগামীর সংখ্যা অগণিত, তাঁর এভাবে বর্ণবাদ বা ব্রাহ্মণ্যবাদ তুলে ধরা একদমই ঠিক নয়।

সূত্রের খবর মারফত জানা গিয়েছে, ধারাভাষ্যকরদের মধ্যে সেসময় আলোচনা চলছিল তামিলনাড়ুর সংস্কৃতি নিয়ে। তখনই এক প্রশ্নের উপর ওই বিতর্কিত মন্তব্য করেন রায়না। তিনি সেই সময় বলেন,”আমার মনে হয় আমিও ব্রাহ্মণ। আমি বিগত ২০০৪ সাল থেকেই চেন্নাইয়ের তরফে খেলছি। আমি এখানকার সংস্কৃতিকে ভীষণ ভালবাসি। আমার সতীর্থদের খুব পছন্দ করি। আমি অনিরুদ্ধ শ্রীকান্ত, সুব্রহ্মণ্যম বদ্রীনাথের এবং বালাজির সঙ্গে খেলেছি। চেন্নাইয়ের টিম ম্যানেজমেন্টের সঙ্গে আমার খুব ভাল সম্পর্ক। আমি এই পরিবেশ খুবই উপভোগ করি এবং পছন্দ করি।”

তাঁর এই মন্তব্যের জেরে প্রবল আপত্তি তুলেছেন নেটিজেনরা। একাংশের বক্তব্য, রায়না চেন্নাইয়ের সংস্কৃতি বোঝেন না। একজন নেটিজেন CSK তারকার উদ্দেশ্যে মন্তব্য করেছেন,”আপনি এতদিন ধরে এখানে খেলার পরেও আসল চেন্নাইকে চিনতেই পারেননি।” অন্য আরেক টুইটার ব্যবহারকারী বলছেন, এভাবে ব্রাহ্মণ শব্দটাই ব্যবহার করা উচিত নয় রায়নার।

আরেক পক্ষের মতামত, রায়না হয়তো ভেবেছিলেন, এভাবে তিনি আলটপকা মন্তব্য করে সমর্থকদের আরও কাছাকাছি চলে আসতে পারবেন। কিন্তু তিনি ভুল ভেবেছেন।তবে অনেকেই রায়নাকে সমর্থন করেছেন। রায়নার বিরুদ্ধে মন্তব্যকারীদের একহাত নিয়ে তারা পাল্টা বলেছেন, রায়না আস্তিনের তলায় নিজের ভণ্ডামিকে লুকিয়ে রাখেনি।

Related Articles

Back to top button