Press "Enter" to skip to content

ইন্দোরের ধাবাতে লাগানো হল পোস্টার, ‘বিদেশি কুকুর আর চীনের মানুষের প্রবেশ নিষেধ”, ব্যান হল চাইনিজ ফুডও

শেয়ার করুন -

ইন্দোরঃ সম্প্রতি ভারত (India) চীন (China) সীমান্ত বিবাদের পর গোটা দেশে বয়কট চীন অভিযান চলছে। আর এই বিরোধিতায় ইন্দোরের এক ধাবা মালিক আলাদা স্টাইলে চীনের বিরুদ্ধে সরব হল। আর এবার ওনার এই আলাদা স্টাইলের কারণে উনি খবরের শিরোনামে উঠে এলেন। উল্লেখ্য, চীনের বিরুদ্ধে নিজের ক্ষোভ প্রকাশ করে ধাবা মালিক ধাবার বাইরে একটি দীর্ঘ ব্যানার টানিয়েছেন। আর সেটা দেখেই সবাই অবাক হয়ে যাচ্ছেন।

প্রসঙ্গত, ইন্দোরের মালবা মিল এলাকায় এক ধাবার বাইরে লাগানো পোস্টার এখন গোটা দেশের চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে। ধাবা মালিক ওই ব্যানারে চীনের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে লেখেন, ‘বিদেশি কুকুর আর চীনের মানুষের প্রবেশ নিষিদ্ধ।” সীমান্ত নিয়ে বিবাদ আর ভারতীয় জওয়ানদের দেশ রক্ষার খাতিরে আত্মত্যাগের পর গোটা ভারতে চীনের বিরুদ্ধে ক্ষোভের সঞ্চার হয়েছে।

একদিকে ভারতীয়রা একে একে চীনের সামগ্রী বহিষ্কার করছে, আরেকদিকে চীন থেকে বড়বড় কোম্পানি গুলো ভারতে এসে ব্যবসা করতে চাইছে। দুই দিক থেকেই চীন চরম বিপাকে পড়েছে। এছাড়াও ভারত সরকার টিকটক সমেত ৫৯ টি চাইনা অ্যাপ ব্যান করার পর গোদের উপর বিষফোঁড়া হয়েছে চীনের। আর এই স্বৈরাচারী চীনের বিরুদ্ধে সরব হয়ে ইন্দোরের মালবা মিল এলাকার রাজারাম ধাবাতে এরকম পোস্টার লাগানো হয়েছে।

শুধু এই ব্যানার লাগিয়েই শান্ত থাকেন নি ধাবা মালিক। উনি নিজের ধাবা থেকে সমস্ত চাইনিজ ফুডও সরিয়ে দিয়েছেন। উনি জানিয়েছেন যে, ওনার ধাবাতে এবার থেকে আর কোন চাইনিজ ফুড পাওয়া যাবে না। ধাবার এক কর্মচারী জানায়, এই ব্যানার আর ধাবা থেকে সমস্ত রকমের চাইনিজ ফুড ব্যান করার সিদ্ধান্ত স্বয়ং ধাবা মালিকই নিয়েছেন। শুদু তাই নয়, ধাবায় ভারতীয় জওয়ানদের জন্য বিনামূল্যে খাবার আর পার্সেলের বন্দোবস্ত করেছেন ধাবা মালিক।