নতুন খবরভারতবর্ষ

আমারও সব মন্দির ফেরত চাই, যেগুলো ভেঙে মসজিদ হয়েছে: আসাউদ্দিন ওয়েসীকে জবাব দিলেন রাজা সিং।

AIMIM পার্টির নেতা ও হায়দ্রাবাদের সাংসদ আসাউদ্দিন ওয়েসী রাম মন্দির নিয়ে বিতর্কিত মন্তব্য করে জনতার আক্রোশের শিকার হচ্ছেন। আসাউদ্দিন ওয়েসী বলেছিলেন তিনি রাম মন্দির নিয়ে আদালতের দেওয়া রায়তে সন্তুষ্ট নন। একইসাথে আসাউদ্দিন বলেন, যে উনার বাবরি মসজিদ ফেরত চাই। মূলত মুসলিমদের উস্কানি দেওয়ার জন্য আসাউদ্দিন ওয়েসী একথা বলেছেন।

Raja singh

কারণ রায় আসার আগে আসাউদ্দিন বলেছিলেন রায় যায় আসুক তিনি মাথা পেতে মেনে নেবেন। কিন্তু এখন তার মতিগতি পরিবর্তন হয়েছে। ওয়েসী বলেছেন যে তার বাবরি মসজিদ ফেরত চাই ওয়েসীর মন্তব্যের প্রতিবাদ করে টুইটারে ট্রেন্ডি চালানো হয়েছে যেখানে ওয়েসীকে দেশ ছাড়তে বলা হয়েছে। বিজেপি বিধায়ক রাজা সিংও আসাউদ্দিন ওয়েসীকে পাল্টা জবাব দিয়েছেন।

রাজা সিং হায়দ্রাবাদের গোশাহমল থেকে বিধায়ক। রাজা সিং বলেছেন যদি আসাউদ্দিনের বাবরি মসজিদ চাই তাহলে আমাদেরও সেই সব মন্দিরগুলি ফেরত চাই যেগুলো ভেঙে মসজিদ বানিয়ে দেওয়া হয়েছে। রাজা সিং বলেছেন সব মন্দিরকে ফিরিয়ে নেব এটা আমার জন্মগত অধিকার ও কর্তব্য। অর্থাৎ মুঘল আমলে মন্দির ভেঙে মসজিদ করা সব মন্দির পুনরুদ্ধার করার কথা বলেছেন রাজা সিং।

প্রসঙ্গত জানিয়ে দি, রাজা সিং হায়দ্রাবাদের একমাত্র বিধায়ক যিনি ওয়েসী দুই ভাইকে কঠোর ভাষায় জবাব দিতে পস্তুত থাকেন। আদালতের রায় অনুযায়ী বিতর্কিত স্থানে মন্দির তৈরি হবে। আদালত মুসলিমদের জন্য আলাদা করে ৫ একর জমি দিতেও বলেছে। আদালতের এমন রায়কে চারিদিক থেকে স্বাগত জানানো হয়েছে।

তবে কিছুজন আদালতের রায় আসার পরেও রাজনীতি করতে নেমে পড়েছে। যার মধ্যে আসাউদ্দিন ওয়েসী, আরশাদ মাদানী অন্যতম। এরা মুসলিমদের ৫ একর জমি না নেওয়ার উপদেশ দিয়েছে। অর্থাৎ নতুন করে বিতর্ক তৈরি করার পরিকল্পনা নিয়ে নেমে পড়েছে আসাউদ্দিন ওয়েসী। মৌলানা আরশাদ মাদানী বলেছেন আমাদের ৫ একর জমি নেওয়া উচিত নয়। অন্যদিকে আসাউদ্দিন বলেছেন আমরা ভিক্ষা করে মসজিদ বানাবো কিন্তু ৫ একর5 জমি নেব না। আসাউদ্দিন বলেছেন আমাদের বাবরি মসজিদ ফেরত চাই।

Related Articles

Back to top button