নতুন খবরভারতবর্ষ

গডসের ছবিতে মালা দিয়ে পুজো করলেন নেতাজি সুভাষচন্দ্র বসুর নাতনি! রেগে লাল কংগ্রেস পার্টি।

মঙ্গলবার রাতে গোয়ালিয়রের দৌলতগঞ্জে হিন্দু সভার কার্যালয়ে অনুষ্ঠিত রানী লক্ষ্মীভাইয়ের জন্মবার্ষিকী উপলক্ষে নাথুরাম গডসে পূজা করা হয়। এই পূজা করেন নেতাজী সুভাষ চন্দ্র
বসুর নাতি এবং হিন্দু মহাসভার জাতীয় সভাপতি রাজশ্রী চৌধুরীকে। শুধু তাই নয়, তিনি জওহরলাল নেহেরুর সরকারকে গান্ধী হত্যার জন্য দায়ী বলে মন্তব্য করেন। রাজশ্রী গোয়ালিয়রে প্রথম মহারাণী লক্ষ্মীবাই সমাধিতে পৌঁছে শ্রদ্ধা জানান এবং বিকেলে রাজ্যশ্রী দৌলতগঞ্জের হিন্দু মহাসভা অফিসে পৌঁছেছিলেন,। যেখানে তিনি হিন্দু মহাসভা কর্মীদের সাথে নাথুরাম গডসে আরতি করেছিলেন।

Nathuram godse

এই সময়ে, রাজশ্রী গান্ধীজির মৃত্যুর জন্য তত্কালীন নেহেরু সরকারকে দোষ দেন। নেতাজির নাতনী বলেন 1948 সালে গুলিবিদ্ধ হওয়ার পর মহাত্মা গান্ধী 40 মিনিট বেঁচেছিলেন।
কিন্তু কংগ্রেসের লোকেরা তাকে হাসপাতালে নিয়ে যায়নি। তবে এখন নাথুরাম গডসে পুজো নিয়ে ক্রমবর্ধমান বিতর্ক চলছে। রাজশ্রী চৌধুরী বলেন গডসে আমাদের হৃদয়ে আছে। উনাকে কংগ্রেস পার্টি বদনাম করার চেষ্টা করেছে।

গডসের পুজোর খবর কংগ্রেস পার্টির মধ্যে বিদ্যুৎ এর মতো ছড়িয়ে পড়েছে এবং তাদের মধ্যে আক্রোশ সৃষ্টি হয়েছে। এই ঘটনার খবর পাওয়ার পরে, রাজ্য সরকারের মন্ত্রী গোবিন্দ সিং বলেছিলেন যে তাঁর সরকার কোনও পরিস্থিতিতে নাথুরাম গডসে আদর্শকে বাড়তে দেবে না। এই ঘটনা সম্পর্কে তথ্য পাওয়ার পরে, মধ্য প্রদেশের কংগ্রেস সরকার সজাগ হয়ে উঠেছে।

মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী কমলনাথ পুলিশ প্রশাসনকে হিন্দু মহাসভার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেওয়ার সময় বলেছিলেন যে রাজ্যে তিনি গডসের গৌরবকে সহ্য করবেন না। প্রসঙ্গত জানিয়ে দি, গডসে ও গান্ধীর ইস্যু নিয়ে অনেক মতবিরোধ রয়েছে। গান্ধীর মৃত্যুর জন্য গডসেকে দায়ী করা হলেও এ নিয়ে বিতর্ক রয়েছে। অনেকে মনে করেন গডসে গান্ধীকে হত্যা করেননি। মোহনদাস গান্ধীর হত্যাকান্ড নিয়ে পুনরায় তদন্তের দাবি তোলা হলেও কংগ্রেস তা করেনি।

Related Articles

Back to top button