Press "Enter" to skip to content

গভর্নরের কাছে পাঠানো প্রস্তাবে ফ্লোর টেস্টের দাবিই করল না অশোক গেহলট

শেয়ার করুন -

জয়পুরঃ রাজস্থানে (Rajasthan) চলা রাজনৈতিক সঙ্কটে রোজ নতুন নতুন অধ্যায় সামনে আসছে। তাজা মামলা অনুযায়ী, মুখ্যমন্ত্রী অশোক গেহলট (Ashok Gehlot) আরও একবার রাজ্যপাল কলরাজ মিশ্রকে বিধানসভার অধিবেশন ডাকার জন্য প্রস্তাব পাঠিয়েছেন। মুখ্যমন্ত্রী গেহলট নিজের প্রস্তাবে রাজ্যপালের কাছে দাবি করে বলেছেন ৩১ জুলাই বিধানসভার অধিবেশন ডাকতে। রাজ্য সরকার গতকাল রাতে এই প্রস্তাব রাজ্যপালের কাছে পাঠিয়েছে। এর সাথে সাথে সরকার রাজ্যপালকে ছয়টি বিন্দুর তালিকা পাঠিয়েছে। যদিও রাজ্যপাল এখনো বিধানসভার অধিবেশ ডাকা নিয়ে কোন সিদ্ধান্ত নেননি।

মুখ্যমন্ত্রী গেহলট দ্বারা রাজ্যপালকে পাঠানো প্রস্তাবে ৩১ জুলাই বিধানসভার অধিবেশন ডাকার দাবি করা হয়েছে, কিন্তু সেখানে ফ্লোর টেস্ট নিয়ে কোন কথা উল্লেখ করা হয়নি। করোনা ভাইরাসের কারণে বিধানসভা অধিবেশন ডাকা হোক বলে যুক্তি দিয়েছে সরকার। কিন্তু রাজ্যপালের কাছে বর্তমানে রাজ্যে চলা রাজনৈতিক সঙ্কটের মধ্যে আস্থা ভোটের দাবি করা হয়নি।

রাজস্থানের উপ-মুখ্যমন্ত্রী সচিন পাইলটের বিক্ষুব্ধ হওয়ার পর রাজ্যে কংগ্রেস সরকার পতনের প্রবল আশঙ্কা দেখা দিয়েছিল। যদিও অশোক গেহলট বারবার দাবি করেছেন যে, কংগ্রেসের কাছে সংখ্যাগরিষ্ঠতা আছে আর তাঁরা সেটা প্রমাণও করতে পারবে। সচিন পাইলটের সাথে চলা বিবাদের কারণে রাজ্যের সভাপতি এবং উপ-মুখ্যমন্ত্রী পদ থেকেও হটিয়ে দেওয়া হয়েছে তাঁকে।

এতদিন ধরে ফ্লোর টেস্টের দাবি করা অশোক গেহলট রাজ্যপালের কাছে পাঠানো চিঠিতে কেন ফ্লোর টেস্টের দাবি করলেন না সেটা নিয়ে উঠছে প্রশ্ন।