নতুন খবররাজনীতি

মদ খেলে ভাইরাস মরে যাবে তাই মদের দোকান খোলা হোক! মুখ্যমন্ত্রীর কাছে আবেদন বিধায়কের

জয়পুরঃ স্পষ্টবকা হিসেবে প্রসিদ্ধ প্রাক্তন মন্ত্রী তথা রাজস্থানের সাঙ্গোদ এর কংগ্রেস (Congress) বিধায়ক ভরত সিং (Bharat Singh) মুখ্যমন্ত্রী অশোক গেহলোট (ashok gehlot) করে লকডাউনের সময় মদের দোকান খোলানর আবেদন জানান। উনি বলেন, করোনা ভাইরাস মদ দিয়ে হাত ধুলে মরে যায়, তাহলে মদ খেলে শরীরের ভাইরাসও মারা যাবে।

বিধায়ক ভগত সিং এই নিয়ে একটি চিঠিও লেখেন মুখ্যমন্ত্রী অশোক গেহলোটকে। ভরত সিং এর ওই চিঠি সোশ্যাল মিডিয়ায়  ভাইরাল হয়ে যায়। উনি লকডাউনের সময় সরকারের হওয়া আর্থিক ক্ষতির উল্লেখ করে বলেন, যেহেতু মদ বদনাম জিনিষ, সেহেতু কেন্দ্র সরকার মদ বিক্রি নিয়ে কোন ছাড় দেবে না। রাজ্য সরকারও মদের বিক্রি নিয়ে কোন নির্ণয় নেবে না।

আর্থিক ক্ষতির কারণে রাজ্য সরকারের কোমর ভেঙে পড়ছে। আর মদের দোকান বন্ধ থাকার কারণে অবৈধ মদের ব্যবসার রমরমা চলছে। রাজ্যে লকডাউনের অপরাধের সংখ্যা কম হলেও মদের বেআইনি ব্যবসা রমরমা ভাবে চলছে। মদ মাফিয়ার জন্য এটা পয়সা কামানর সুবর্ণ সুযোগ হয়ে দাঁড়িয়েছে।

নিজের চিঠিতে বিধায়ক লেখেন, বাজারে এখনো মদের অনেক চাহিদা আছে আর যারা মধ খায় তাঁরা ব্ল্যাকে মদ কিনে আরও সমস্যায় পড়ছে। সরকারের রাজস্বেঅ ঘাটতি দেখা দিচ্ছে, আর কিছু কিছু জায়গায় অবৈধ বিষাক্ত মদ খেয়ে মানুষের শরীরও খারাপ হচ্ছে।

ভরত সিং বলেন, রাজস্থানে প্রতি বছরে মদে ১২ হাজার কোটি টাকার ব্যবসা হয় তবে এই লকডাউনের কারণে এবার সেটা হবে না। তাই সরকারের উচিৎ এবার মদের দোকান খুলে দেওয়া। এরফলে যারা মদ খায়, তাঁরা মদ পেয়ে যাবে আর সরকারের রাজস্বও বাড়বে।

Related Articles

Back to top button