নতুন খবরভারতবর্ষরাজনীতি

রাজস্থান পঞ্চায়েত নির্বাচনে বড়সড় সফলতার পথে বিজেপি, চিন্তায় শাসক দল কংগ্রেস

জয়পুরঃ রাজস্থানের (Rajasthan) ২১ টি জেলার ৬৩৬ টি জেলা পরিষদ আর ৪ হাজার ৩৭১ টি পঞ্চায়েত সমিতির নির্বাচনের আজ ভোট গণনা চলছে। কৃষকদের ডাকা ভারত বনধের কারণে অতিরিক্ত সুরক্ষার সাথে আজ ভোট গণনা চলছে।

ভোটের ফলাফল অনুযায়ী পঞ্চায়েত সমিতির সদস্যদের মধ্যে এখন কড়া টক্কর চলছে। আরেকদিকে, জেলা পরিষদে কংগ্রেস (Congress) এগিয়ে গেলেও ঘাড়ে নিঃশ্বাস ফেলছে বিজেপি (Bharatiya Janata Party)। এখনও পর্যন্ত হাতে আসা পরিসংখ্যান অনুযায়ী, পঞ্চায়েত সমিতিতে কংগ্রেস ২৪৭ আর বিজেপি ২১৮ টি আসনে এগিয়ে আছে। এছাড়াও জেলা পরিষদের ২৩ টি আসনে কংগ্রেস, ১৯ টি আসনে বিজেপি আর ২ টি আসনে অন্যান্যরা জয় হাসিল করেছে।

File Pic

সন্ধ্যের মধ্যে সঠিক পরিণাম সামনে আসতে পারে। এবারের লড়াই বিজেপি আর কংগ্রেসের মধ্যে হচ্ছে। হায়দ্রাবাদ নির্বাচনের পর সবার নজর এই নির্বাচনের ফলাফলের দিকে টিকে আছে।

৬৩৬ টি জেলা পরিষদ আসনের জন্য ১ হাজার ৭৭৮ জন প্রার্থী আর ৪ হাজার ৩৭১ পঞ্চায়েত সমিতির আসনের জন্য ১২ হাজার ৬৬৩ প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে আজ। জেলা পরিষদ আর পঞ্চায়েত সমিতির সদস্যের জন্য চার দফায় ভোট হয়েছিল রাজস্থানে।

এই নির্বাচনের পরিনামে স্পষ্ট হয়ে যাবে যে, রাজস্থানের গ্রামীণ এলাকায় কার শক্তি বেশি। রাজস্থানের অশোক গেহলট সরকার বিজেপির বিরুদ্ধে সরকার ভাঙার প্রয়াস চালানোর অভিযোগ করা হয়েছে। আর এরমধ্যে যেই দল জয় হাসিল করবে, তাদের শক্তি অনেক বৃদ্ধি হবে রাজ্যে।

Related Articles

Back to top button