Press "Enter" to skip to content

৩০ জন কংগ্রেস এবং কয়েকজন নির্দলীয় বিভাগের সমর্থন পেলো সচিন পাইলট

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ রাজস্থানে (Rajasthan) জারি রাজনৈতিক অস্থিরতার মধ্যে খবর পাওয়া যাচ্ছে যে কংগ্রেসের ৩০ জন বিধায়ক এবং আরও কয়েকজন নির্দলীয় বিধায়ক সচিন পাইলটের (Sachin Pilot) সমস্ত সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছেন। এর মানে এই যে, সচিন পাইলটের পাশেই আছেন ওনারা। রাজ্যস্থানে ক্ষমতায় থাকা কংগ্রেস সরকারের মাথায় সঙ্কটের মেঘ ঘনিয়েছে। বিধায়কদের কেনা-বেচার অভিযোগে রাজস্থান সরকার এক বিজেপি নেতাকে গ্রেফতারও করেছে। আর তাঁর ঠিক একদিন পরেই রাজস্থানের উপ-মুখ্যমন্ত্রী বড়সড় ঝটকা দিলো কংগ্রেসকে।

কংগ্রেসের (Congress) সরকারের উপর ক্ষুব্ধ রাজস্থানের উপ মুখ্যমন্ত্রী সচিন পাইলট (Sachin Pilot) এবং ওনার সমর্থক ২২ জন বিধায়ককে শনিবার হরিয়ানার তাউরুর আইটিসি গ্র্যান্ড হোটেলে (ITC Grand Bharat) পৌঁছেছেন। যদিও, সেখান থেকে সচিন পাইলট দিল্লীর উদ্দেশ্যে রওনা দিয়ে দিয়েছিলেন। কংগ্রেস বিধায়কের আসার খবর পেয়েই হোটেলের বাইরে হরিয়ানা পুলিশের গতিবিধি বেড়ে যায়।

সুত্র অনুযায়ী, সেখানে বিধায়কদের আসার খবর আগে থেকেই ছিল। এই কারণে হোটলের গেটের সামনের রাস্তায় আগে থেকেই ব্যারিকেড লাগিয়ে সুরক্ষাকর্মীদের মোতায়েন করা হয়েছিল। বিধায়কদের আসার পর সুরক্ষাকর্মীরা চরম সতর্ক হয়ে যায় আর হোটেলে আসা যাওয়া প্রতিটি মানুষকে জিজ্ঞাসাবাদ চালায়। পুলিশ হোটেলের বাইরে চক্কর লাগাচ্ছে আর সমস্ত গাড়ির উপর কড়া নজর রাখা হয়েছে।

উল্লেখ্য, পুলিশের আশঙ্কা হল কংগ্রেসের এই বিক্ষুব্ধ বিধায়কদের সেখান থকে জোর করে নিয়ে যাওয়ার জন্য কংগ্রেসের নেতারা আসতে পারেন। শোনা যাচ্ছে যে, ওই হোটেলে কংগ্রেসের বিধায়কদের সাথে সাক্ষাৎ করতে বিজেপির নেতারাও আসতে পারেন। কংগ্রেসের বিক্ষুব্ধ বিধায়করা বিজেপির সাথে যোগাযোগে আছে বলে জানা যাচ্ছে। আর বিজেপি এদের ভরসায় রাজস্থানে সরকার গঠন করার চেষ্টায় আছে।