Press "Enter" to skip to content

মোদী ইংরাজি বলতে পারে না তাই উনার প্রোগাম ক্যান্সেল করে দিয়েছিলাম: রাজদীপ সারদেশাই, সাংবাদিক

শেয়ার করুন -

নানা বিতর্কিত মন্তব্য এর জন্য সোশ্যাল মিডিয়ায় চর্চায় থাকা সাংবাদিক রাজদীপ সারদেশাই আরো একবার আলোচ্য বিষয় হয়ে উঠেছেন। দেশের প্রাক্তন রাষ্ট্রপতির কাছে বকা খাওয়া হোক বা সৌরভ গাঙ্গুলি দ্বারা ট্রোল হওয়া হোক বহুক্ষেত্রেই সোশ্যাল মিডিয়ায় বার বার সবার দৃষ্টি আকর্ষন করেন রাজদীপ সারদেশাই। তবে সম্প্রতি আবার অদ্ভুত মন্তব্যের জন্য ট্রোলের শিকার হচ্ছেন এই সাংবাদিক।

আসলে বুধবার দিন প্রধানমন্ত্রী মোদী US-India বিজনেস কাউন্সিল দ্বারা আয়োজিত india আইডিয়াস সামিটের জন্য বক্তৃতা দিয়েছিলেন। সেই বক্তৃতা নিয়ে রাজদীপ সারদেশাই নিজের আভিজাত্য বর্গের কুণ্ঠাকে গোপন রাখতে ব্যার্থ হয়েছেন। রাজদীপ সারদেশাই টুইটারে বলেছেন প্রধানমন্ত্রী মোদী তাকে দেওয়া নিজের পতিশ্রুতি রেখেছেন।

সারদেশাই বলেছেন, “প্রধানমন্ত্রী মোদী ভারত আমেরিকা সামিটে ইংরেজিতে ভাষণ দিয়েছেন। এটা প্রমান করে যে উনি আমাকে অনেক বছর আগে দেওয়া পতিশ্রুতি রাখতে সক্ষম হয়েছেন। আমি একবার প্রোগ্রামের শেষ মুহূর্তে উনার জায়গায় প্রোমোদ মহাজনকে নিয়েছিলাম। কারণ প্রোমোদ মহাজন উনার থেকে ভালো ইংরাজি বলতেন। এরপর মোদীজি আমাকে বলেছিলেন- আমি একদিন ইংরেজিতে ভাষণ দেব।”

তবে রাজদীপ সারদেশাই এর এমন মন্তব্য অতীতের কোনো ঘটনাকে তুলে ধারার জন্য নয় বরং ভাষার ভিত্তিতে প্রধানমন্ত্রীর ব্যক্তিত্বকে ছোট দেখানোর প্রয়াস বলে অনেকে মনে করছেন। বিদেশী ভাষা ইংরাজি জানা নিয়ে নিজের অহংকার প্রকাশ ও প্রধানমন্ত্রীর মতো ব্যাক্তিত্বকে ছোটো করার চেষ্টার অভিযোগ তুলে অনেকে সারদেশাইকে আক্রমন করেছেন। অনেক সোশ্যাল মিডিয়া ইউজার রাজদীপকে নিন্দা করেছেন আবার অনেকে রাজদীপের বক্তব্যকে সমর্থন করতেও নেমে পড়েছেন।