নতুন খবরভারতবর্ষ

পুলিশের গুলিতে কৃষক মারা গেছে দাবি করে ভুয়ো খবর ছড়ালেন রাজদীপ সারদেশাই, পোল খুলতেই ডিলিট করলেন টুইট

সোশ্যাল মিডিয়ার দরুন আজকাল ভুয়ো খবর ছড়িয়ে পড়া খুবই সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। তবে যখন একজন সাংবাদিক ভুয়ো খবরের পাওয়ার হাউস হয়ে পড়ে তখন সমাজের কাছে তা বিপদজ্জনক হয়ে দাঁড়ায়। আসলে প্রজাতন্ত্র দিবসে দিল্লীতে কৃষক আন্দোলন হিংসক রূপ নিয়েছিল।

পরিস্থিতির এতটাই অনিয়ন্ত্রিত হয়ে পড়ে যে প্রায় ১০৯ জন পুলিশকর্মী আহত হয়ে পড়েন। আহত পুলিশকর্মীদের কারোর মাথা ফেটেছে, কেউ ICU তে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি রয়েছেন। এই সমস্ত হিংসক প্রদর্শনের মধ্যে এক কৃষক ট্রাক্টর পাল্টি খাওয়ার কারনে মারা পড়েছেন।

আসলে কৃষক খুব তীব্রগতিতে ট্রাক্টর চালাচ্ছিল। স্পীড না কমিয়েই সে ট্রাক্টর ঘুরিয়ে দেয়। যারফলে ট্রাক্টর ভারসাম্য হারিয়ে ফেলে এবং পাল্টি মারে। এই দুর্ঘটনায় এক কৃষকের মৃত্যু ঘটে। আর এই নিয়েই ভুয়ো খবর ছড়িয়ে দেন ইন্ডিয়া টুডে এর সাংবাদিক রাজদীপ সারাদেশাই। উনি এক টুইট করে দাবি করেন যে পুলিশের গুলিতে কৃষক মারা গেছেন।

তবে ভুয়ো খবরের পোল খুলে যেতেই নিজেকে নিরপেক্ষ সাংবাদিক বলে দাবি করা রাজদীপ সারদেশাই টুইট ডিলিট করে দেন। রাজদীপ জাতীয় পতাকায় মোড়া মৃতকের লাশের ছবি টুইট করে লিখেন যে কৃষক পুলিশের গুলিতে মারা গেছেন। এই ধরণের অসত্য খবর পরিবেশন করায় লোকজন সোশ্যাল মিডিয়ায় আক্রোশ প্রকাশ করেন এবং রাজদীপ পরিস্থিতি বিগড়ানোর চেষ্টা করছেন বলে অভিযোগ তোলেন। অন্যদিকে ট্রাক্টর প্লাটি খাওয়ার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়ে। নিজের পর্দাফাঁস হতে দেখে রাজদীপ টুইট ডিলিট করে দেন।

Related Articles

Back to top button