নতুন খবরভারতবর্ষ

রাম-সীতার নগ্ন ছবি নিয়ে মিছিল করেছিল পেরিয়ার! তাই ক্ষমা চাওয়ার কোন প্রশ্নই ওঠেনাঃ রজনীকান্ত

সুপারস্টার রজনীকান্ত (Rajinikanth) পেরিয়ার ইভি রামাস্বামীকে (Periyar EV Ramasami) নিয়ে দেওয়া বিতর্কিত টিপ্পনি করার পর ক্ষমা চাইবেন না বলে জানিয়ে দেন। উনি বলেছিলেন যে, পেরিয়ার হিন্দু দেব-দেবীদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিল। উনি ১৯৭১ সালে অন্ধবিশ্বাস উন্মুল এর একটি অনুষ্ঠানে ভগবান রাম আর সীতার আপত্তিজনক ছবি দেখিয়েছিলেন। কিন্তু সেটাকে নিয়ে কেউ কিছু বলেনি। শুধুমাত্র চো রামাস্বামী (Cho Ramaswamy) ওনার বিরুদ্ধে লিখেছিলেন। উল্লেখ্য, রজনীকান্ত গত সপ্তাহে তামিল পত্রিকা ‘তুগলক” এর ৫০ তম বার্ষিকীর একটি মন্তব্য করেছিলেন। চো রামাস্বামী এই ম্যাগাজিনের সংস্থাপক ছিলেন।

রজনীকান্ত বলেন, তুগলকই একমাত্র ম্যাগাজিন ছিল, যেখানে এই ঘটনা তুলে ধরা হয়েছিল। কিন্তু সেটা DMK সরকারের বরদাস্ত করতে পারেনি। সেই সময় ম্যাগাজিনের সমস্ত সংস্করণ বাজেয়াপ্ত করে নেওয়া হয়েছিল, কিন্তু এরপর আবারও সেই খবর ছাপা হয়েছিল। ১০ টাকার ম্যাগাজিন সেই সময় ৬০ টাকায় বিক্রি হয়েছিল। চো বলেছিলেন, DMK সরকারই বিনামূল্যে পাবলিসিটি করে দিয়েছিল।

তুগলক ম্যাগাজিনের একটি অনুষ্ঠানে রজনীকান্ত বলেছিলেন, ‘১৯৭১ সালে পেরিয়ারের নেতৃত্বে একটি র‍্যালিতে ভগবান রাম আর মা সীতার নগ্ন ছবি প্রদর্শিত করা হয়েছিল। উনি বলেন, সেই সময় র‍্যালিতে যা হয়েছিল সব মিডিয়া দ্বারা রিপোর্ট করা হয়েছিল।। দ্রাবিড় আন্দোলন এর জনক পেরিয়ার এর সমর্থক তথা দ্রাবিড় কজগম এর কর্মীরা রজনীকান্ত এর মন্তব্য পেরিয়ারের অপমান।

সাংবাদিকদের সাথে কথা বলার সময় রজনীকান্ত নিজের মন্তব্যের সমর্থনে মিডিয়া রিপোর্টের কিছু ফটোকপি দেখিয়ে বলেন, আমি চাইব না। আরেকদিকে, দ্রাবিড় বিট্টুথলাই কজগম (ডিবিকে) পেরিয়ারের অপমান করার জন্য গত সপ্তাহে রজনীকান্তের বিরুদ্ধে কোয়াম্বাটুর পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছিল। দ্রাবিড় কজগম অভিযোগ করে বলেছিল যে, রজনীকান্তের বয়ান মিথ্যে আর তাঁরা পুলিশকে ওনার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার আবেদন করেছিল। ক্ষমা না চাওয়াতে দ্রাবিড় কজগম রজনীকান্তের সম্প্রতি মুক্তি পাওয়া সিনেমা ‘দরবার” চলাকালীন সিনেমা ঘলের বাইরে বিক্ষোভ প্রদর্শন করেছিল।

Back to top button
Close