নতুন খবরভারতবর্ষ

রাম মন্দির ট্রাস্টকে ৬ লক্ষ টাকা ফিরিয়ে দিলো ব্যাঙ্ক, কদিন আগেই চেক জাল করে তোলা হয়েছিল টাকা

অযোধ্যাঃ স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State bank Of India) রাম মন্দির নির্মাণের (Ram Mandir) জন্য গঠিত শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের অ্যাকাউন্ট থেকে চুরি যাওয়া টাকা সোমবার ফেরত দিয়ে দেয়। রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য SBI কে ধন্যবাদ জানিয়েছে। রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট একটি ট্যুইট করে লেখে, ‘ভুয়ো চেক আর ভুয়ো সইয়ের মাধ্যমে রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৬ লক্ষ টাকার জালিয়াতি হয়েছিল। ওই জালিয়াতি হওয়া টাকা SBI দ্বারা ফেরত দেওয়া হয়েছে। দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য SBI প্রসাশনকে ধন্যবাদ জানাই। জয় শ্রী রাম।”

জানিয়ে দিই, রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ছয় লক্ষ টাকা জালিয়াতি করে তুলে নেওয়া হয়েছিল। এই মামলা সামনে আসার পর SBI আধিকারিকদের ঘুম উড়ে যায়। এই মামলায় অযোধ্য কোতওয়ালি থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছিল। মামলার তদন্তের জন্য সাইবার বিশেষজ্ঞদের একটি টিম গঠন করা হয়েছিল। রিপোর্ট অনুযায়ী, ক্লোনিং চেকের মাধ্যে লখনউয়ের দুটি ব্যাঙ্ক থেকে টাকা তোলা হয়েছিল।

এই বিষয়ে ব্যাঙ্কের আধিকারিক রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের সচিব চম্পত রায়কে ভেরিফিকেশনের জন্য ফোন করেছিলেন, চম্পত রায় এরকম কোনও লেনদেন জারি করার জন্য সরাসরি না করে দেন। গত ১লা সেপ্টেম্বর ব্যাঙ্ক থেকে রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ২.৫ লক্ষ টাকা আর তারপরের দিন ৩.৫ লক্ষ তাকা তোলা হয়েছিল।

উল্লেখ্য, রাম মন্দিরের জন্য দান চাওয়া একটি ভুয়ো ওয়েবসাইট কিছুদিন আগেই প্রকাশ্য এসেছিল। সেই মামলার এখনো তদন্ত চলছে।

Back to top button
Close