নতুন খবরভারতবর্ষ

প্রজাতন্ত্র দিবসে সব ট্যাবলোর মধ্যে প্রথম পুরস্কার পেলো প্রথম উত্তর প্রদেশের রাম মন্দিরের ট্যাবলো

নয়া দিল্লীঃ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে রাজধানীর রাজপথে প্রায় প্রতিটি রাজ্যেরই ট্যাবলো বের হয়। আর এবছর প্রথমবার রাজধানী দিল্লীতে ভগবান রামের ট্যাবলো দেখাঁ যায়। প্রথম বার অয্যোধ্যায় হতে চলে ভব্য রাম মন্দিরের ঝলক এই ট্যাবলোতে ফুটে ওঠে। আর প্রথমবার ভগবানের নামে বের করা এই ট্যাবলো সবাইকে হারিয়ে প্রথম স্থান দখল করে।

মোট ১৭ টি রাজ্য আর কেন্দ্র শাসিত অঞ্চলের আলাদা আলাদা থিমের ট্যাবলো ২৬ জানুয়ারি রাজপথের প্যারেডে অংশ নিয়েছিল। এদের মধ্যে উত্তর প্রদেশের তরফ থেকে ভব্য রাম মন্দিরের মডেলের ট্যাবলো প্রথম পুরস্কার পেয়েছে।

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং বৃহস্পতিবার ২৮ জানুয়ারি রাজপথে অংশ নেওয়া বিভিন্ন রাজ্যের ট্যাবলো গুলোকে পুরস্কৃত করেন। ভব্য রাম মন্দিরের মডেলের থিম নিয়ে উত্তর প্রদেশের যেই ট্যাবলো ছিল, সেটির মধ্যে সবথেকে আগে মহর্ষি বাল্মিকিকে রামায়ণের রচনা করতে দেখানো হয়েছিল। আর ওনার পিছনেই ছিল রাম মন্দিরের মডেল।

গণতন্ত্র দিবসের অবসরে যখন ভব্য রাম মন্দিরের ট্যাবলো রাজপথে সবার সামনে আসে, তখন সেখানে উপস্থিত সমস্ত নেতা, মন্ত্রীরা সেটির সন্মানে দাঁড়িয়ে পড়েন। ওনারা দাঁড়িয়ে হাততালি দিয়ে রাম মন্দিরের ট্যাবলোকে স্বাগত জানান।

Related Articles

Back to top button