নতুন খবরভারতবর্ষ

দুই বছরের মধ্যে চীনের পণ্যের নামগন্ধ মিলিয়ে দিতে পারি আমরাঃ বাবা রামদেব

নয়া দিল্লীঃ ভারত আর চীনের মধ্যে উত্তেজনা বেড়েই চলেছে। আর গোটা দেশে চীনের বিরুদ্ধে মানুষের ক্ষোভ দিনদিন বেড়ে চলেছে। গোটা দেশের মানুষ চীনের পণ্য বহিষ্কার করার আন্দোলনে যোগ দিচ্ছে। আর এবার বাবা রামদেব (ramdev) কেন্দ্রের মোদী সরকারের (Modi Sarkar) কাছে অনুরোধ করে বলেছেন, পাকিস্তানের (Pakistan) যেমন ব্যবহার করা হয়ে তেমনই ব্যবহার যেন এখন থেকে চীনের (China) সাথেও করা হয়।

পতঞ্জলি আয়ুর্বেদের সংস্থাপক আর যোগ গুরু বাবা রামদেব চীনকে নিয়ে সরকারের কাছে বড়সড় আবেদন জানিয়েছেন। স্বামী রামদেব বলেছেন, চীন কখনো ভারতের বন্ধু হতে পারেনা। ওঁরা সব সময় ভারতের সাথে প্রতারণা করে এসেছে। আর আগামী দিনেও এই কাজই করবে। একটি বেসরকারি টিভি চ্যানেলে কথা বলার সময় বাবা রামদেব বলেন, এবার সময় হয়ে এসেছে চীনকে কড়া জবাব দেওয়ার।

বাবা রামদেব বলেন, আমি ভারতের সমস্ত রাজনৈতিক দল গুলোর কাছে আবেদন করছি যে তাঁরা যেন রাষ্ট্রীয় একতার খাতিরে ভারতীয় সেনা আর সরকারের পাশে দাঁড়ান। চীনের সাথে ভারতের উচিৎ পাকিস্তানের মতো জবাব দেওয়া। আর এর জন্য ভারত সরকারকে কড়া পদক্ষেপ নিতে হবে।

রামদেব বলেন, ভারতকে এখন বাণিজ্যিক দিক থেকে চীনের বিকল্প খুঁজতে হবে। উনি বলেন, আমরা দুই বছরের চীনের সামগ্রীর নাম গন্ধ মিশিয়ে দিতে পারি। উনি জোর গলায় বলেন, ভারতকে আত্মনির্ভর বানাতে দুই তিনবছর লাগলেও, আমাদের এখুনি চীনকে বহিষ্কার করতে হবে।

যোগ গুরু বলেন, চীন অনেক বছর পর ভারতের সামনে এই দুঃসাহস দেখিয়েছে। উনি বলেম যদি এইবার চীনকে জবাব না দিই, তাহলে গোটা বিশ্বের সামনে ভারতের সন্মান কমে যাবে। রামদেব বলেন, চীনের সাথে এখনো পর্যন্ত করা সমস্ত চুক্তি বাতিল করতে হবে। সীমান্তেও সমস্ত রকম চুক্তি বাতিল করতে হবে।

Related Articles

Back to top button