আন্তর্জাতিকনতুন খবর

“ভারতকে হারিয়ে আমরা বদলা নেব”- ভিডিও শেয়ার করে বললেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান

পাকিস্তানকে অসুরক্ষিত দেশের তকমা দিয়ে সিরিজ বাতিল করেছিল নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। এখন নিউজিল্যান্ড ক্রিকেট টিমের পর ইংল্যান্ড ক্রিকেট টিম সুরক্ষার দোহাই দিয়ে পাকিস্তান সফর বাতিল করেছে। এই ঘটনার উপর পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রমিজ রাজা নিজের প্রতিক্রিয়া ব্যাক্ত করেছেন।

রামিজ রাজা বলেছেন আমার আফসোস হচ্ছে এই ভেবে যে আমার ধারণা ছিল ইংল্যান্ড আমাদের সাহায্যের জন্য এগিয়ে আসবে। যদি ক্রিকেটজগতে এইভাবে আমাদের কে কোণঠাসা করা হয় তাহলে আমরাও কোন কিছু তোয়াক্কা করবো না। পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান বলেন পাকিস্তান ক্রিকেট টিম ও পাকিস্তান ক্রিকেট সমর্থকদের বদলা নেওয়ার জন্য একটা পদ্ধতিতে চলতে হবে।

রামিজ রাজা আরো বলেন, আমাদের টার্গেটে আগে একটা মাত্র দেশ ছিল আমাদের প্রতিবেশী দেশ (ভারত) এখন তার সাথে আরো দুটো কে যোগ করে দিন। রামিজ রাজা বলেন ভারতের সাথে সাথে এবার নিউজিল্যান্ড ও ইংল্যান্ডকে আমাদের টার্গেট এর রাখতে হবে। আমাদের এমন মাইন্ডসেট তৈরি করতে হবে যে আপনারা আমাদের সাথে খারাপ করেছেন এবার আমরা মাঠে এর বদলা নেব। ভারতকে ও তারপর নিউজিল্যান্ড, ইংল্যান্ডকে খেলার মাঠে হারানোর কথা বলেছেন রমিজ রাজা।

রমিজ রাজা বলেন, আমাদের কাছে বিকল্প ছিল জিম্বাবুয়ে টিম এখানে আসার জন্য তৈরি পাকিস্তান ও নিজেদের বিটিং পাঠানোর জন্য প্রস্তুত। কিন্তু আমরা সম্মানের সাথে ক্রিকেট খেলব এবং এমন ক্রিকেট ইকোনোমি তৈরি করব যাতে কোন দেশ আমাদের সাথে এমন ব্যাবহার না করতে পারে।

রমিজ রাজার কথায়, “নিউজিল্যান্ডের পর ইংল্যান্ড পাকিস্তান ছেড়ে চলে যাওয়াই দুঃখ হয়েছে। তবে একটা বিষয় ভাবার যে ওয়েসটান ব্লক সব সময় এক হয়ে থাকে। সুরক্ষার দোহাই দিয়ে নিউজিল্যান্ড চলে যাওয়ার পর ইংল্যান্ড নিউজিল্যান্ডকে পরোক্ষভাবে সাপোর্ট করতেই এমন সিদ্ধান্ত নিয়েছে। আমাদের দেশের সুরক্ষায় জেন্সি গুলি কত কঠোর পরিশ্রম করে তা আমরা জানি।”

রমিজ আরো বলেন, “নিউজিল্যান্ড কোন স্পষ্ট কারণ ছাড়াই পাকিস্তান ছেড়ে রওনা দিয়েছে। যদি আমাদের ক্রিকেট টিম বিশ্বের শক্তিশালী ক্রিকেট টিম হত তাহলে নিউজিল্যান্ড এমনটা করতে পারত না। তাই আমাদের ক্রিকেট টিমকে ও পাকিস্তান ক্রিকেট সমর্থকদের ক্রিকেটে ইকোনমি তৈরীর উপর জোর দিতে হবে।”

Related Articles

Back to top button