নতুন খবর

“পাকিস্তান ক্রিকেটকে অনুকরণ করেই ভারতীয় ক্রিকেটের উন্নতি হয়েছে”- রামিজ রাজা

ভারতীয় ক্রিকেট টিম বর্তমানে সাফল্যের যে শিখরে পৌঁছেছে, তার নেপথ্যে রয়েছে পাকিস্তান! এমন‌ই মন্তব্য করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা। তাঁর দাবি, রবি শাস্ত্রী পাকিস্তান ক্রিকেট ভক্ত। তাই পাকিস্তানের পরিকল্পনাগুলো কাজে লাগিয়ে ভারতীয় ক্রিকেটকে সাফল্যের চূড়ায় পৌঁছে দিয়েছেন তিনি। সৌরভ গাঙ্গুলির নেতৃত্বে ভারতীয় ক্রিকেটের আমূল পরিবর্তন এসেছিল যেটাকে পরবর্তীতে আকাশছোঁয়া স্থানে নিয়ে যান মহেন্দ্র সিং ধোনি।

হতাশায় ভুগছে পাকিস্তান ক্রিকেট বোর্ড

তবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের নয়া চেয়ারম্যান এবং প্রাক্তন অধিনায়ক রামিজ রাজার মতে ভারতীয় ক্রিকেটের উন্নতির হয়েছে পাকিস্তানের দরুন। সম্প্রতি নিউজিল্যান্ড, ইংল্যান্ডের টিমে সুরক্ষার দোহাই দিয়ে পাকিস্তানের সাথে ম্যাচ বাতিল করেছে। আর সম্ভবত এতেই হতাশ হয়ে পড়েছে পাকিস্তানের ক্রিকেট বোর্ড। এদিকে পাকিস্তানের ক্রিড়ামন্ত্রী এও দাবি করেছেন যে নিউজিল্যান্ড টিমের সাথে খেলা বাতিল করানোর পেছনে ভারতের হাত রয়েছে।

রমিজ রাজা বলেছেন, যেহেতু বিরাট কোহলীদের দলের কোচ রবি শাস্ত্রী, তিনি পাকিস্তান ক্রিকেট দলের ভাল ভাল পরিকল্পনাগুলোকে ভারতীয় দলের জন্য ব্যবহার করছেন। রামিজের দাবি, পাকিস্তান ক্রিকেট দলের ভাল ভাল পরিকল্পনাগুলো পরের দিকে ভারতীয় দলের জন্য ব্যবহার করতে দেখা গিয়েছে।

রামিজ বলেছেন, তিনি যখন মাঠে খেলতেন সেই সময়ের পরিকল্পনাগুলোকে খুব ভালো ভাবে কাজে লাগাচ্ছে ভারত। তাঁর মতে, সেই সময় পাকিস্তান দলটা খুব পরিশ্রমী ছিল। যাদের তুলনায় কম প্রতিভা ছিল, তারাও যাতে করে ১০০ শতাংশ দিতে পারে সেটাই দলের মূল লক্ষ্য ছিল। কেউ সহজে হাল ছেড়ে দিত না। ভারতও এক‌ই রাস্তায় হাঁটছে। কঠোর পরিশ্রম করেছে, যার দরুন ঘরোয়া ক্রিকেটে দারুন সাফল্য লাভ করেছে। পাশাপাশি বিশ্ব ক্রিকেটেও দুর্দান্ত সাফল্য পাচ্ছে টিম ইন্ডিয়া।

Related Articles

Back to top button