নতুন খবররাজনীতি

আমার আদর্শ হিন্দুরাষ্ট্র ও কংগ্রেসমুক্ত ভারত, তাই দল থেকে পদত্যাগ করলাম: রমেশ সোলঙ্কি, শিবসেনা নেতা।

মুখ্যমন্ত্রী পদের লোভে শিবসেনা হিন্দুত্ববাদী আদর্শ ছেড়ে বিরোধী আদর্শের কংগ্রেসের সাথে হাত মিলিয়েছে বলে দাবি করা হচ্ছে শিবসেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরের এই সিদ্ধান্তে এখন বহু শিব সৈনিকও ক্ষুব্ধ। এই কারণে শিবসেনার এক বড়ো নেতা পদত্যাগও করেছেন। শিবসেনা (Shiv Sena) কর্মকর্তা রমেশ সোলঙ্কি (Ramesh solanki) দলকে আদর্শ থেকে বিচ্যুত হওয়ার কারণ উল্লেখ করে দল থেকে পদত্যাগ করেছেন। সোশ্যাল মিডিয়া সাইটেও তিনি তাঁর কথা রেখেছেন। রমেশ সোলঙ্কি টুইটারে একের পর এক টুইট করে এই তথ্য দিয়েছেন। তিনি তার টুইটে লিখেছেন “আমার পদত্যাগ, আমি বিভিএস / যুবসেনায় আমার সম্মানজনক পদ থেকে পদত্যাগ করছি। মুম্বাই, মহারাষ্ট্র এবং হিন্দুস্তানের জনগণের কাজ ও সেবা করার জন্য আমি উদ্ধব ঠাকরে এবং আদিত্য ঠাকরেকে ধন্যবাদ জানাই, কারণ তারা আমাকে এই সুযোগ দিয়েছিলেন।”

তিনি তার পরবর্তী টুইটে লিখেছেন যে “এটি আমার জন্য ১৯৯২ সালে শ্রী বালা সাহেবের নির্ভীক নেতৃত্ব এবং ক্যারিশমার ছায়ায় শুরু হয়েছিল। 12 বছর বয়সে আমি আমার হৃদয় ও প্রাণকে বালাসাহেবের শিবসেনার হয়ে কাজ করার জন্য দিয়েছিলাম। আমি ১৯৯৮ সালে আনুষ্ঠানিকভাবে শিবসেনায় যোগ দিয়েছিলাম এবং তখন থেকে আমরা বিভিন্ন সক্ষমতা নিয়ে বিভিন্ন কায়দায় হিন্দুত্বের বালাসাহেবের আদর্শ নিয়ে কাজ করে যাচ্ছি।
রমেশ সোলঙ্কি বলেন, কাজ করার সময় অনেক ভালো ও খারাপ সময় এসেছে। হিন্দু রাষ্ট্র ও কংগ্রেস মুক্ত ভারতের স্বপ্ন নিয়ে আমি কাজ করেছি।

আমি অনেক বিএমসি/লোকসভা/ বিধাসভায় কাজ করেছি, কিন্তু আমার উদেশ্য ও আদর্শ কখনো পরিবর্তন হয়নি। আমি সর্বদা বালাসাহেবের আদর্শ নিয়ে কাজ করেছি। তিনি আরও লিখেছেন যে, “প্রায় ২১ বছর কেটে গেছে। কোনও পদ বা টিকিটের দাবি করিনি। দলের নির্দেশ অনুযায়ী আমি দিন-রাত কাজ করেছি। শিবসেনা কংগ্রেস ও এনসিপি-র সাথে হাত মিলিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। মহারাষ্ট্রে সরকার গঠনের জন্য এবং শিবসেনার মুখ্যমন্ত্রী হওয়ার জন্য অভিনন্দন ও শুভেচ্ছা। কিন্তু আমার প্রাণ ও আদর্শ আমাকে কংগ্রেসের সাথে কাজ করতে অনুমতি দেয় না। আমি আমার অর্ধেক মন দিয়ে কাজ করতে পারি, তবে এটি আমার অবস্থান, আমার দল, আমার সহকর্মী শিব সৈনিক এবং আমার নেতার পক্ষে উপযুক্ত হবে না। ”

তার শেষ টুইটটিতে তিনি লিখেছিলেন, “আমি ভারী হৃদয়ভার নিয়ে পার্টি থেকে পদত্যাগ করি। একটি কথা আছে যে জাহাজ ডুবে গেলে প্রথমে ইঁদুর দৌড়ে যায় তবে আমি দলকে উচ্চ উচ্চতায় রেখে যাচ্ছি। আমি তখন চলে যাচ্ছি যখন দলটল সরকার গঠন করতে চলেছে। আমি আমার আদর্শ ও আদর্শ নিয়ে দল ছেড়ে চলে যাচ্ছি। “

Back to top button
Close