নতুন খবরভারতবর্ষ

শাহীনবাগে মোয়াতেন করা হলো RAF, যে কোনো সময় শুরু হতে পারে বেধড়ক ওষুধ দেওয়ার পক্রিয়া

CAA ও NRC এর বিরোধের নামে দেশের নানা জায়গায় উৎপাত শুরু হয়েছে। অনেকে কট্টরপন্থী আজাদী শ্লোগান তুলে দেশবিরোধী গতিবিধিতেও লিপ্ত হচ্ছে বলে অভিযোগ উঠেছে। বেশকিছু জন হিন্দুদের থেকে আজাদী, হিন্দুত্ব থেকে আজাদীর মতো শ্লোগানও তুলেছে। প্রসঙ্গত জানিয়ে দি,CAA ও NRC এর বিরোধের নামে বহু স্থানে দেশবিরোধী কর্মকান্ড চলছে। শাহীন বাগে ৫০০ টাকার পরিবর্তে মুসলিম মহিলাদের একত্র করে PFI ষড়যন্ত্র চালাচ্ছে বলে অভিযোগ উঠেছে। CAA এর বিরোধিতা করতে গিয়ে সারজিল ইমাম যে বিবৃতি দিয়েছিল তা এখন কারোর থেকে লুকিয়ে নেই।

JNU ছাত্র সারজিল ইমাম ৫ লক্ষ মুসলিমকে একত্র হওয়ার ডাক দিয়েছিল আসামকে সহ উত্তরপূর্বকে ভারত থেকে আলাদা করার জন্য। শিলিগুড়ি করিডোরকে ব্লক করে ভারতকে ভাঙার পুরো ষড়যন্ত্র করেছিল সারজিল ইমাম। আর মাত্র ৫ দিনের মাথায় দিল্লির নির্বাচন পক্রিয়া শুরু।

কিন্তু এখনও দিল্লীর শাহীনবাগ এলাকায় CAA ও NRC বিরোধী প্রদর্শন চলছে। যার জেরে এবার স্বরাষ্ট্রমন্ত্রক সাহীনবাগে মোতায়েন করেছে। কট্টরপন্থীরা যাতে কোনোভাবেই উপদ্রব না করতে পারে তার জন্যেই মোতায়েন করা হয়েছে।

তবে সরকার শাহীনবাগ এলাকা ফাঁকা করার চিন্তাভাবনা করেছে কিনা তা নিয়ে কোন খবর জানা যায়নি। অবশ্য অনেকেই দাবি করেছে যে, বেশি উপদ্রব হলে এখানেও UP এর যোগী প্রশাসনের মতো চাবুক চলতে দেরি লাগবে না। অর্থাৎ যদি দাঙ্গাজনক পরিস্থিতি উৎপন্ন করার চেষ্টা হয় তবেই RAF একশন নেবে। প্রসঙ্গত জানিয়ে দি, পুলিশও স্বরাষ্ট্রমন্ত্রকের হাতে রয়েছে। তাই দিল্লীর নিয়ন্ত্রণ পুরোপুরি কেন্দ্রের হাতে

Back to top button
Close