নতুন খবর

দিল্লীতে জেহাদিদের গুলিত নিহত কনস্টেবল রতন লাল পাচ্ছেন শহীদের তকমা

দিল্লী পুলিশের হেড কনস্টেবল রতন লালকে (Ratan Lal) শহীদের তকমা দেবে কেন্দ্র সরকার। ৪২ বছর বয়সী রতন লাল এর সোমবার উত্তর পূর্ব দিল্লীতে হওয়া হিংসায় (Delhi Violence) মৃত্যু হয়। পোস্টমর্টেম রিপোর্টে গুলি লাগার কারণে রতন লালের মৃত্যু হয়েছে বলে জানা যায়। প্রথমে শোনা যাচ্ছিল যে, উপদ্রবিদের পাথরের আঘাতে রতন লালের মৃত্যু হয়েছিল।

আজ বুধবার হিংসাগ্রস্ত এলাকায় পুলিশ আর সেনা ফ্ল্যাগ মার্চ করে। পুলিশের অনুযায়ী, দুদিন পর্যন্ত হিংসার পর আজ সীলমপুর আর মৌজপুরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসছে। বুধবার সকাল সাড়ে চারটের পর নতুন করে হিংসার কোন ঘটনা সামনে এসেছিল না। মৌজপুর এলাকায় বুধবার সকালে অনেক জায়গায় মানুষ নিজের কাজে যান। আরেকদিকে সুরক্ষার কারণে পুলিশ জাফরাবাদ আর বাবারপুরে যাতায়াত আপাতত বন্ধ করে রেখেছে।

দিল্লী পুলিশের স্পেশ্যাল কমিশনার এস.এন শ্রীবাস্তব আর স্পেশ্যাল পুলিশ কমিশনা (ক্রাইম) সতীশ গোলতা বুধবার সকালে হিংসা আর উপদ্রবে সবথেকে বেশি প্রভাবিত জাফরাবাদ এলাকার পরিদর্শনে যান। আপনাদের জানিয়ে দিই, স্বরাষ্ট্র মন্ত্রক এস. এন শ্রীবাস্তবকে মঙ্গলবার স্পেশ্যাল কমিশনার রুপে নিযুক্ত করেছে।

উত্তর পূর্ব দিল্লীতে মৃতের সংখ্যা ২০ পৌঁছে গেছে। বুধবার সাতজনের মৃত্যু হয়েছে। হিংসায় ৫৬ জন পুলিশ কর্মী সমেত ২০০ জন আহত হয়েছে। গুরু তেজ বাহাদুর হাসপাতাল অনুযায়ী, ২০ জনকে মৃত অবস্থায় সেখানে নিয়ে যাওয়া হয়েছিল। আর ১৮৯ জনকে আহত অবস্থায় নিয়ে যাওয়া হয়েছিল। GTB Hospital এর সুপার সুনীল কুমার বলেন, আজ সকালে মৃতদের সংখ্যা ২০ পৌঁছেছে। একজন বরিষ্ঠ পুলিশ আধিকারিক জানান, লোক নায়ক জয় প্রকাশ নারায়ণ হাসপাতাল থেকে চার জনের দেহ GTB Hospital এ নিয়ে যাওয়া হয়েছিল।

Back to top button
Close