Press "Enter" to skip to content

চীনের সর্বনাশ করে দেওয়ার ইঙ্গিত প্রকাশ রাশিয়ার! প্রকাশ করল ১৮৬০ সালের ভিডিও

শেয়ার করুন -

ভারতীয় সমাজে একটা কথা খুব প্রচলিত, তা হলো পাপের ঘড়া একবার না একবার পূর্ন হবেই। চীনের কমিউনিস্ট সরকারের পাপের ঘড়া এবার সম্ভবত পূর্ন হয়ে এসেছে। জমি মাফিয়া চীন নিজের অনেক প্রতিবেশী দেশের জমিকে নিজের বলে দাবি করতে শুরু করেছে।

ভারত ও জাপানের সাথে জমি বিতর্কে জড়িয়ে পড়ার পর চীন রাশিয়ার এক শহরকেও নিজের বলে দাবি করেছে। এই বিষয়ে আমরা India Rag এর পাঠকদের আগেই জানিয়েছি। চীন
রাশিয়ার একটি বিখ্যাত শহরক ভ্লাদিভোস্টক নিজের অঞ্চল বলে দাবি করেছে।

চীন বলেছে ১৮৬০ সালে রাশিয়া তাদের উপর আক্রমণ করেছিল এবং এই শহরটিকে দখল করেছিল। রাশিয়া বলেছে যে শহরটি রাশিয়ার এবং নাম ভ্লাদিভোস্টক যা রাশিয়ান ভাষায়। রাশিয়া ও চীনের এমন মৌখিক দ্বন্দ্বের মধ্যে রাশিয়া এমন কাজ করেছে যা পুরো বিশ্বের নজর কেড়েছে।

রাশিয়া ১৮৬০ সালের যুদ্ধের একটা ভিডিও শেয়ার করেছে যখন তারা চীনকে হারিয়ে জয়ী হয়েছিল। সবথেকে গুরত্বপূর্ণ বিষয় এই যে, ভারতে থাকা রাশিয়ার এমম্বাসি এই ভিডিও শেয়ার করেছে। ভিডিও বর্তমান সময়ে শেয়ার করার কারণও স্পষ্ট।

রাশিয়া ইঙ্গিত দিয়েছে, যদি জমি বিতর্ক বাড়ে তাহলে রাশিয়া আবার চীনের সর্বনাশ করার ক্ষমতা রাখে। অন্যদিকে ভারতে থাকা রাশিয়ার এমম্বাসি এই ভিডিও শেয়ার করেছে যার অর্থ, রাশিয়া ভারতের সমর্থনে রয়েছে।