নতুন খবররাজনীতি

আন্ডারওয়ার্ল্ড ডনদের ঘনিষ্ঠ ছিলেন ইন্দিরা গান্ধী! সঞ্জয় রাউতের বয়ানের পর মহারাষ্ট্রে চরল রাজনৈতিক পারদ

ে () শিবসেনার () মুখপাত্র তথা শিবসেনার রাজ্যসভার সাংসদ () ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর () উপর আন্ডারওয়ার্ল্ড ডন (Underworld Don) হাজি মস্তান আর করীম লালার (Karim Lala) সাথে ঘনিষ্ঠতা রাখার গুরুতর অভিযোগ তুলেছেন। ওনার এই বয়ানের পর কংগ্রেসের মুশকিল অনেকখানিই বেড়ে গেছে, আর বিজেপির (BJP) কাছেও কংগ্রেসকে (Congress) আক্রমণ করার সুযোগ চলে এসেছে। কংগ্রেস আবার তাঁদের জোট সঙ্গি শিবসেনার নেতা ের কাছে এই বয়ানের প্রমাণ চেয়েছে।

মুম্বাইয়ের একটি অনুষ্ঠানে নিজের সাংবাদিকতার অভিজ্ঞতা শেয়ার করে সঞ্জয় রাউত বলেন, আশির দশকের শুরুতে মুম্বাইয়ের আন্ডারওয়ার্ল্ড ডন করীম লালা, মস্তান মির্জা (হাজি মস্তান) আর ভরদারজন মুদালাইয়ার এই তিন ডন ছিল। তাঁরাই ঠিক কোর্ট যে, মুম্বাইয়ের পুলিশ কমিশনার কে হবে, আর কে রাজ্যের সচিবালয়ে বসবে। যখন হাজি মস্তান মন্ত্রালয়ে আসত, তখন পুরো সচিবালয় তাঁকে দেখার জন্য কাজ ছেড়ে নীচে চলে আসত। প্রাক্তন প্রধানমন্ত্রী করীম লালার সাথে দক্ষিণ মুম্বাইয়ে সাক্ষাৎ করতেন।

সঞ্জয় রাউত আরেকটি চাঞ্চল্যকর তথ্য সামনে এনে বলেন, ১৯৯৩ সালের মুম্বাইয় বোমা হামলার প্রধান দোষী ডন দাউদ ইব্রাহিমের সাথে তিনি দেখা করেছিলেন। তিনি এও বলেন যে, দাউদের সাথে সাক্ষাতে তিনি দাউদকে ধমকিয়ে ছিলেন। উনি বলেন, আমরা সেই সময় আন্ডারওয়ার্ল্ড দেখেছিলাম। এখন সব খুচরো পয়সা গুলো বেঁচে আছে।

সঞ্জয় রাউতের এই বয়ানে কংগ্রেসের কোন বরিষ্ঠ নেতা মন্তব্য করেন নি। কিন্তু কংগ্রেসের মুখপাত্র চরণ সিং সাপরা বলেন, ‘রাউত যা বলেছেন, সেটার প্রমাণ দিক তিনি। আমরা এই বয়ানকে সঠিক মানিনা।” আপনাদের জানিয়ে রাখি, মহারাষ্ট্রে কংগ্রেস, এনসিপি আর মিলে সরকার গঠন করেছে।

Back to top button
Close