নতুন খবরভারতবর্ষ

আমাদের ব্যাপারে নাক না গলিয়ে নিজেদের দেশের সংখ্যালঘুদের সুরক্ষা দিন! পাকিস্তানকে কড়া ভাষায় জবাব ভারতের

নাগরিকতা সংশোধন বিল (CAB) নিয়ে পাকিস্তানের (Pakistan) প্রধানমন্ত্রী ইমরান খানকে (Imran Khan) ভারতের বিদেশ মন্ত্রালয় কড়া জবাব দিলো। বিদেশ মন্ত্রালয়ের মুখপাত্র রাবিশ কুমার (Raveesh Kumar) পাক প্রধানমন্ত্রীর টিপন্নি নিয়ে বলেন, ‘আমার মনে হয় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের মন্তব্য নিয়ে আমাদের জবাব দেওয়া উচিৎ। ওনার সমস্ত বয়ান অযৌক্তিক। উনি ভারতের অভ্যন্তরীণ মামলায় দখল না দিয়ে পাকিস্তানে থাকা সংখ্যালঘুদের পরিস্থিতি নিয়ে নজর দিক।”

আপনাদের জানিয়ে রাখি, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ট্যুইট করে নাগরিকতা সংশোধন বিল ২০১৯ এর বিরোধিতা করেছেন। এর আগে পাকিস্তান সংসদ আর পাক প্রধানমন্ত্রী দ্বারা জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়া নিয়ে একের পর এক অকপট মন্তব্য করা হয়েছিল। ইমরান খান ট্যুইট করে মোদী সরকার আর রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের উপর নিশানা করেছেন। উনি অভিযোগ করে বলেছেন যে, এই বিল দুই দেশের মধ্যে হওয়া দ্বিপাক্ষিক চুক্তির বিরোধী।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ট্যুইট করে লেখেন, ‘আমি কড়া ভাষায় ভারতীয় লোকসভায় নাগরিকতা সংশোধন বিলের নিন্দা করছি। এটা না শুধু আন্তর্জাতিক মানবাধিকার আইনের লঙ্ঘন, এটা পাকিস্তানের সাথে হওয়ার দ্বিপাক্ষিক সমঝোতার লঙ্ঘন। এটা আরএসএস এর হিন্দু রাষ্ট্রের পরিকল্পনা, যেটা নিয়ে মোদী সরকার কাজ করছে।”

এর আগে পাকিস্তানের বিদেশ মন্ত্রালয় বয়ান জারি করে এই বিলের বিরোধিতা করেছে। পাকিস্তানের বিদেশ মন্ত্রালয়ের বয়ানে বলা হয়েছিল যে, এই বিল দুই দেশের মধ্যে হওয়া সমস্ত চুক্তিকে সম্পূর্ণ ভাবে লঙ্ঘন করা। এটা বিশেষ করে সংখ্যালঘুদের অধিকার আর তাঁদের সুরক্ষার জন্য চিন্তাজনক।

Related Articles

Back to top button