Press "Enter" to skip to content

মোদী সরকারের উপর অভিযোগ তুলে ভুল খবর পরিবেশন করলেন রবীশ কুমার, ধরা পড়ার পর চাইলেন ক্ষমা

শেয়ার করুন -

এনডিটিভির (NDTV) খুবই পরিচিত সাংবাদিক রবীশ কুমার (Ravish Kumar) বেশকয়েকবার ভুয়ো খবর পরিবেশন করতে গিয়ে ধরা পড়েছেন। এখন আরো একবার ভুয়ো খবর পরিবেশন করে ধরা পড়েছেন রবিশ কুমার। তবে এবারের ইস্যু কৃষক আন্দোলনের সাথে জড়িত। আসলে রবিশ কুমার ১৪ ফেব্রুয়ারি ২০২১ প্ৰাইম টাইম শোতে ভারত সরকারের উপর ভুল ডাটা প্রেরণ করার অভিযোগ তুলেছিলেন।

রবীশ কুমারের অভিযোগ ছিল যে ভারত সরকার কৃষি পণ্য ক্রয়ের বিষয়ে ভুল তথা দিয়েছে। তবে রবীশ কুমারের এই অভিযোগ সামনে আসার পর সরকারের তরফে জানিয়ে দেওয়া হয়েছে যে অভিযোগ সম্পূর্ণ ভুল।

রবিশ কুমার অনুষ্ঠানে পীযুষ গোয়েলের ইনফোগ্রাফিকের কথা উল্লেখ করেছিলেন। পীযুষ গোয়েল ইনফোগ্রাফিক গ্রাফ ১১ জানুয়ারি পোস্ট করেছিলেন। যেখানে তিনি বলেছিলেন, ১০ জানুয়ারি অবধি ভারত সরকার ৫৩৪ লক্ষ মেট্রিক টন ধান ক্রয় করেছে। আর পূর্ববর্তী বছরে সেটা ছিল ৪২৩ লক্ষ মেট্রিক টন।

 

গ্রাফের ডাটা দেওয়ার পর পীযুষ গোয়েল লিখেছিলেন, মাননীয় নরেন্দ্র মোদীর প্রয়াসের দরুন আগের বছরের তুলনায় এ বছরে ২৬% বেশি ধান MSP দামে ক্রয় করা হয়েছে। এতে ৭১ লক্ষ কৃষক লাভবান হয়েছেন। পীযুষ গোয়েল আরো লিখেছিলেন, কৃষকদের হিতের জন্য MSP রয়েছে এবং থাকবে।

রবীশ কুমার অভিযোগ তুলে বলেন ফুড এন্ড পাবলিক ডিস্ট্রিবিউশন মিনিস্ট্রি এর ওয়েবসাইট অনুযায়ী ২০১৯-২০ মোট ক্রয় ৪২৩ LMT নয় বরং ৫১৯ LMT ছিল। তাই ২৬% এর পরিসংখ্যানটাও ভুল ছিল বলে দাবি করেন রবিশ কুমার।

তবে পরে নিজেই ভুলের জন্য ক্ষমা চান রবিশ কুমার। নিজের ফেসবুক থেকে পোস্ট করে রবিশ কুমার বলেন যে তার ভুল হয়েছে। তিনি এক টুইটকে কেন্দ্র করে ভুল বিশ্লেষণ করেছেন।