নতুন খবরভারতবর্ষ

সিনেমা হল খুলছে সৌদি আরবে, সিদ্ধান্তের বিরোধিতায় বিক্ষোভ দেখানো শুরু হল ভারতে

মুম্বাইঃ মুম্বাইয়ের একটি ইসলামিক সংগঠন রোজা অ্যাকাডেমি বৃহস্পতিবার সৌদি আরবের পবিত্র শহর মদিনায় সিনেমা হল খোলার সিদ্ধান্তের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করে। সংগঠনের সদস্যরা হাতে প্ল্যাকার্ড নিয়ে মুম্বাইয়ের রাস্তায় বিক্ষোভ দেখায়। তাঁদের দাবি, পবিত্র মদিনা শহরে সিনেমা হল বন্ধ করতে হবে। মুম্বাইয়ের মিনারা মসজিদের বাইরে এই প্রদর্শন হয়।

সংগঠনের একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয় যে, সৌদি আরব একটি ইসলামিক দেশ। আর সেখানকার পবিত্র শহর মদিনায় ইজরায়েলের ষড়যন্ত্র মাফিক সিনেমা হল খোলা হচ্ছে। এতে বিশ্বের কোটি কোটি মুসলিমদের ধর্মীয় ভাবাবেগে আঘাত লাগবে। তাই মদিনায় সিনেমা হল খোলার সিদ্ধান্ত রদ করতে হবে।

সংগঠন জানায়, সৌদি প্রশাসন গোটা বিশ্বের মুসলিমদের ধার্মিক মনোভাবকে আঘাত দিতে পারে না। মক্কা আর মদিনার পবিত্র শহরের অপমান বিশ্বের কোনও মুলসিমই সহ্য করবে না। ওই শহরে সিনেমা হল খোলা মানে সর্বশক্তিমান আল্লাহ আর পয়গম্বরকে অপমান করা। ইসলামের এই অপমান কেউ সহ্য করবে না বলে জানায় তাঁরা।

সংগঠন সমস্ত ইসলামী দেশগুলিকে সৌদির পবিত্র শহরগুলির অবৈধ আধুনিকীকরণের পরিকল্পনা” মোকাবেলা করার জন্য এবং ইসলামের নীতির পরিপন্থী সমস্ত মতামত বাদ দেওয়ার জন্য সৌদি সরকারের প্রতি জোর দেওয়ার আহ্বান জানিয়েছে।

Related Articles

Back to top button