নতুন খবরভারতবর্ষ

মাত্র ছয় ঘণ্টায় ১ কোটি মানুষ পেলেন টিকা, প্রধানমন্ত্রীর জন্মদিনে বিশেষ রেকর্ড ভারতের

নয়া দিল্লিঃ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) আজ ৭১ তম জন্মবার্ষিকী। আর এই দিনে ভারতীয় জনতা পার্টি গোটা দেশ জুড়েই নানান সমাজসেবা মূলক অনুষ্ঠানের আয়োজন করেছে। এই আয়োজন ১৭ সেপ্টেম্বর থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিনের অবসরে মেগা ভ্যাকসিন অভিযানও চালানো হচ্ছে। দুপুর দেড়টা পর্যন্ত দেশজুড়ে ১ কোটির বেশি ভ্যাকসিন দেওয়া হয়েছে। শুক্রবার এক লক্ষের বেশি জায়গায় ভ্যাকসিন দেওয়া হচ্ছে। শুক্রবার মাত্র ৬ ঘণ্টাতেই এক কোটির বেশি ডোজ দেওয়া হয়েছে। সন্ধ্যে পর্যন্ত এই সংখ্যা ২ কোটি ছাড়িয়ে যাবে।

এবারের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন ওনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ এই বছর উনি নিজের রাজনৈতিক জীবনের কোনও পদে ২০ বছর পূর্ণ করছে। ৭ অক্টোবর ২০০১ সালে উনি গুজরাটের মুখ্যমন্ত্রী হয়েছিলেন। আর তখন থেকে মুখ্যমন্ত্রী আর প্রধানমন্ত্রী পদে আসীন রয়েছেন।

ভারতীয় জনতা পার্টির তরফ থেকে এই বিশেষ দিনে বিভিন্ন আয়োজন করা হয়েছে। সবাইকেই করোনা আইন মেনে অনুষ্ঠান পালনের আবেদন করা হয়েছে। এছাড়াও আজ ভ্যাকসিনেশনেও বড় উপলব্ধি হাসিল হতে পারে। কারণ আজকের এই দিনে সমস্ত হাসপাতাল আর টিকাকেন্দ্র বড় লক্ষ্য রেখেছে।

Related Articles

Back to top button