নতুন খবরবিনোদনভারতবর্ষ

দক্ষিণের সিনেমার দাপটে ভয়ে কাঁটা আমির খান, নিজের সিনেমা বাঁচাতে নিচ্ছেন বড় সিদ্ধান্ত

মুম্বইঃ আবারো পিছিয়ে যেতে পারে আমির খানের ‘লাল সিং চাড্ডা’র মুক্তি! আগামী এপ্রিলেই মুক্তির কথা ছিল এই বহু প্রতীক্ষিত ছবির। কিন্তু সাম্প্রতিক পাওয়া খবর অনুযায়ী, কন্নড় ছবি ‘কেজিএফ চ‍্যাপ্টার ২’ এর সঙ্গে সংঘর্ষ এড়াতে ছবির মুক্তির তারিখ পেছোনোর কথা চিন্তা ভাবনা করছেন নির্মাতারা। কেজিএফ এর সঙ্গে সরাসরি টক্করে যেতে চাইছেন না আমির সহ ছবির নির্মাতারা।

দক্ষিণী ইন্ডাস্ট্রির ছবির জনপ্রিয়তা উত্তরোত্তর বেড়েই চলেছে সর্বভারতীয় ক্ষেত্রে। ভাষার গণ্ডি ছাড়িয়ে তেলুগু, তামিল সহ অন‍্য দক্ষিণ ভারতীয় ভাষার ছবিতে মজছেন উত্তর ভারতীয় দর্শকরা। গল্প এবং অভিনয়ই দর্শক টানার জন‍্য যথেষ্ট, প্রমাণ করে দিয়েছে দক্ষিণী ইন্ডাস্ট্রি। সবথেকে বড় উদাহরণ, ‘পুষ্পা: দ‍্য রাইজ পার্ট ওয়ান’।

আল্লু অর্জুনের এই তেলুগু ছবির হিন্দি ভার্সনের জন‍্য প্রচার তেমন হয়নি বললেই চলে। অথচ বক্স অফিসে হিন্দি ভার্সনের ব‍্যবসা মাথা ঘুরিয়ে দিয়েছে বলিউডের। ২০২১ এ বেশিরভাগ বলিউড ছবিই ওই পরিমাণ ব‍্যবসা করতে পারেনি যতটা পুষ্পার শুধু হিন্দি ভার্সনে উঠেছে। সময় বদলাচ্ছে, আর সেটা যে দক্ষিণী ইন্ডাস্ট্রির অনুকূলে যাচ্ছে তা বলা বাহুল‍্য। তাই পারতপক্ষে দক্ষিণের ছবির সঙ্গে সংঘর্ষ এড়ানোর চেষ্টা করছে বলিউড।

সংবাদ মাধ‍্যম সূত্রে খবর, পুষ্পার বক্স অফিস সংগ্রহ দেখেই পিছু হটতে শুরু করেছে ‘লাল সিং চাড্ডা’র টিম। যশ অভিনীত ‘কেজিএফ’ দারুন ব‍্যবসা করেছিল বক্স অফিসে। সিক‍্যুয়েল ছবিটি নিয়েও বহুদিন ধরেই উন্মাদনা তুঙ্গে। এমতাবস্থায় একই দিনে লাল সিং চাড্ডা মুক্তি পেলে ভুগতে হতে পারে আমিরকে।

এমনিতে ১৪ এপ্রিল মুক্তির কথা রয়েছে লাল সিং চাড্ডার। কিন্তু গুঞ্জন শোনা যাচ্ছে, তারিখ বদলে দিওয়ালিতে মুক্তি পেতে পারে এই ছবি। হলিউড ছবি ‘ফরেস্ট গাম্প’ এর হিন্দি সংষ্করণ লাল সিং চাড্ডা। আমির ছাড়াও ছবিতে রয়েছেন করিনা কাপুর খান ও নাগা চৈতন‍্য।

Related Articles

Back to top button