Press "Enter" to skip to content

NRC ও CAA এর সমর্থনে নামলেন WWE চ্যাম্পিয়ন রিঙ্কু সিং! বললেন দেশে অনুপ্রবেশকারীদের স্থান নেই।

শেয়ার করুন -

CAA নিয়ে দেশজুড়ে গুজব ছড়ানোর পর থেকে বিভিন্ন জায়গায় দাঙ্গা ফ্যাসাদের মতো পরিস্থিতি উৎপন্ন হয়েছে। বহু জায়গায়া কট্টরপন্থীরা রাস্তায় বেরিয়ে উপদ্রব শুরু করেছে। পশ্চিমবঙ্গে লুঙ্গি বাহিনী ব্যাপক ভাঙচুর চালানোর পর উত্তরপ্রদেশে এখনও উপদ্রব অব্যাহত রয়েছে। যদিও যোগী সরকার দাঙ্গাবাজদের বিরুদ্ধে যে একশন নিয়েছে তা প্রশংসনীয়। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছেন যারা সরকারি সম্পত্তি নষ্ট করেছে তাদের থেকে সমস্থ ক্ষতিপূরণ নেওয়া হবে। প্রসঙ্গত জানিয়ে দি, CAA আইনের অন্তর্গত পাকিস্তান, বাংলাদেশ ও আফগানিস্তান থেকে আগত হিন্দু, বৌদ্ধ,খ্রিস্টানদের নাগরিকত্ব দেওয়া হবে।

কিন্তু কিছুজনের দাবি CAA এর আওতায় মুসলিমদের আনা হোক। যাতে পাকিস্তান,বাংলাদেশ ও আফগানিস্তান থেকে আগত মুসলিমরাও ভারতের নাগরিকত্ব পায়। একই সাথে মায়ানমার থেকে আগত রোহিঙ্গাদেরও নাগরিকত্ব দেওয়া দাবি উঠেছে। এর মধ্যে CAA নিয়ে দেশজুড়ে মানুষ তাদের প্রতিক্রিয়া ব্যাক্ত করতেও শুরু করেছেন। কুস্তিগীর যোগেশ্বর দত্ত বলেছেন যারা CAA এর প্রতিবাদের নামে উপদ্রব করছে তারা প্রমাণ করছে যে তারা ভারতের নাগিরিক নন।

যোগেশ্বর দত্ত বলেছেন, “আমার দেশ আমার দেশ বললেই নিজের দেশ হয়ে যায় না। ভারতে এখনও বাবরের বংশধররা রয়ে গেছে যারা এমন উৎপাত করছে। এরা দেশের সম্পত্তি নষ্ট করে প্রমান দিয়ে দিচ্ছে যে এরা ভারতের নাগরিক নয়। যারা দেশের নাগরিক তারা কখনই দেশের ক্ষতি করবে না। যারা দেশের নাগরিক হবে তাদের ভয় কিসের? বিরোধ প্রদর্শন করার অর্থ দেশের ক্ষতি করা নয়।”

অন্যদিকে সংগীত জগতের খ্যাতনামা গায়ক রাফতার CAA এর বিরোধিতা করেছেন। যদিও তিনি CAA নিয়ে বিস্তার জানেন না বলে জানা গেছে। অন্যদিকে WWE চ্যাম্পিয়ন রিঙ্কু সিং (Rinku Singh) CAA এর সমর্থন প্রতিক্রিয়া জানিয়েছেন। শুধু এই নয়, উনি NRC কেও সমর্থন জুগিয়েছেন। রিঙ্কু সিং (Rinku Singh) বলেছেন যারা দেশের মধ্যে ভাঙচুর করেছেন তারা নিজেরা আত্মমন্থন করুক। রিঙ্কু সিং বলেন দেশের মধ্যে থাকা অবৈধ অনুপ্রবেশকারীদের যেকোনো উপায়ে বের করা হোক।