নতুন খবরভারতবর্ষ

‘আমরা শান্তিপূর্নভাবে CAA এর বিরুদ্ধে আন্দোলন করছি’- বলার পরই অটো ভাঙচুর করতে লাগলেন RJD নেতা।

আইন নিয়ে দেশজুড়ে চর্চা চলছে। সাধারণ মানুষ একদিকে এই বিলের সমর্থন জানিয়েছে তো অন্যদিকে কিছুজন বিলের বিরোধিতায় নেমে পড়েছে। সরকারকে চাপে ফেলার জন্য দেশের বেশকিছু জায়গায় সরকারি সম্পত্তিতে আগুন লাগনোর কাজ করছে কট্টরপন্থীরা। ে রাষ্ট্রীয় জনতা দলের নেতারা আইনের প্রতিবাদে উপদ্রব শুরু করেছে। বিহারে অনেক জায়গায় বাস,অটো চালকদের আটকে দেওয়া হচ্ছে। বিহারের অনেক স্থনে অটো ভাঙচুর করা হচ্ছে বলেও খবর সামনে এসেছে।

RJD নেতাদের উপদ্রব নিয়ে সোশ্যাল মিডিয়ায় একটা ভিডিও বেশ ভাইরাল হয়েছে। যা CAA এর বিরুদ্ধে প্রতিবাদকারীদী মুখোশ খুলে দিয়েছে। আসলো এক সাংবাদিক খবর পান যে RJD নেতারা গাড়ি ভাঙচুর করছে। তখন তিনি এই ব্যাপারে রাস্তায় লাঠি হাতে ঘুরে বেড়ানো RJD নেতাদের প্রশ্নঃ করেন। সাংবাদিক অভিযোগ তোলেন যে তারা রাস্তায় ভাঙচুর করছে। তখন উত্তরে RJD নেতা বলেন আমরা সব শান্তিপূর্ণভাবে করছি।

RJD নেতা বলেন, আমার সব জায়গায় শান্তি বজায় রেখেছি, আপনি দেখুন পুরো বাজারে কথাও অশান্তি নেই। সাংবাদিকনের সাথে কথা বলতে বলতে RJD নেতা দেখতে পান যে একটা অটো পেরিয়ে যাচ্ছে। তখন তিনি দৌড়ে গিয়ে আবার অটো ভাঙচুর করতে লাগিয়ে দেন। সাংবাদিক বলেন দেখুন এটাই হচ্ছে শান্তিপূর্ণ প্রতিবাদ, গাড়ি ভাঙচুর করাকে এনারা শান্তিপূর্ণ প্রতিবাদ মনে করেন।

প্রসঙ্গত, CAA আইন নিয়ে দেশজুড়ে বির্তক সৃষ্টি হয়েছে। এরমধ্যে কিছুজন দাঙ্গার পরিস্থিতি উৎপন্ন করেছে। পশ্চিমবঙ্গে লুঙ্গি বাহিনী ভাঙচুর চালাচ্ছে, অন্যদিকে দিল্লীতে কট্টরপন্থীরা ভাঙচুর চালাচ্ছে। বিশাল সংখ্যায় ভিড় রাস্তায় বেরিয়ে সরকারি সম্পত্তি ভাঙচুরের কাজ করছে। এর মধ্যে একটা রিপোর্ট সামনে আসছে যা খুবই চাঞ্চল্যকর। বেশকিছু সংবাদ মাধ্যম দেশে হওয়া উপদ্রব নিয়ে গ্রাউন্ড রিপোর্ট পেশ করেছে। যেখানে দেখা যাচ্ছে বেশিরভাগ দাঙ্গাবাজ কট্টরপন্থী বা NRC সম্পর্কে কিছু না জেনেই রাস্তায় প্রতিবাদ করতে নেমে পড়েছে। অর্থাৎ সরকারের বিরুদ্ধে উস্কানি মেয়ে কিছু মানুষ দাঙ্গার পরিস্থিতি উৎপন্ন করছে।

Back to top button
Close