নতুন খবরপশ্চিমবঙ্গ

পশ্চিমবঙ্গে তৃণমূলের সাথে জোট করতে চলেছে লালুর দল, ১৫ বছর আগে জিতেছিল ১ টি আসন

কলকাতাঃ বিহারের প্রধান বিরোধী রাষ্ট্রীয় জনতা দল পশ্চিমবঙ্গে আগামী বিধানসভার নির্বাচনে লড়ার জন্য তৃণমূল কংগ্রেসের সাথে কথাবার্তা চালাচ্ছে। RJD এর প্রধান মহাসচিব আবদুল বারী সিদ্দিকী আর আর রাষ্ট্রীয় মহাসচিব শ্যাম রজক সোমবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে জোট নিয়ে কথা বলবেন।

সিদ্দিকী আর রজক কলকাতায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে আলোচনা করার আগে তৃণমূলের অন্য নেতাদের নিয়ে বৈঠক করছেন। RJD-র মুখপাত্র মৃত্যুঞ্জয় তিওয়ারি জানিয়েছেন যে, দল বাংলা-বিহার সীমান্তের কয়েকটি আসনে নির্বাচনের লড়ার সম্ভাবনা জাহির করেছে। যদিও তিনি এটা জানান নি যে, RJD কতগুলো আসনে লড়তে চাইছে।

রাজ্যে এপ্রিল-মে মাসে বিধানসভার নির্বাচন হতে পারে। তিওয়ারি বলেন, তৃণমূলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে RJD প্রধান লালু প্রসাদ যাদবের সুসম্পর্ক আছে আর RJD পশ্চিমবঙ্গের নির্বাচনে তৃণমূল কংগ্রেসের হাত আরও মজবুত করতে চায়।

RJD-র মুখপাত্র বলেন, আমাদের প্রথম লক্ষ্য হবে বাংলায় সাম্প্রদায়িক বিজেপির প্রভাবকে রুখে দেওয়া আর মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে একটি ধর্মনিরপেক্ষ দল গঠন করা। RJD-র নজর বিহার-পশ্চিমবঙ্গ সীমান্তের কয়েকটি আসনে আছে যেখানে হিন্দি ভোটারদের প্রভাব বেশি। জানিয়ে রাখি RJD বামেদের শাসনে ২০০৬ এর বিধানসভা রাজ্যের একটি আসনে জিতেও ছিল।

Related Articles

Back to top button