নতুন খবরভারতবর্ষ

পুলিশ সাহায্য করেনি! তারপর মুম্বাইয়ে ফেঁসে থাকা বাঙালি শ্রমিকদের পাশে দাঁড়াল RSS

মুম্বাইঃ পশ্চিমবঙ্গের একটি এনজিও ের () ভূয়সী প্রশংসা করল। সংঘের জনকল্যাণ সমিতি মুম্বাইয়ে ভালো কাজ করছে। সংস্থা দ্বারা বয়স্ক, গরীব আর মহিলাদের যথাসম্ভব সাহায্য করে চলেছে। এর সাথে সাথে সেইসব শ্রমিকদেরও সাহায্য করছে, যারা লকডাউনের মধ্যে রাজ্যের বিভিন্ন প্রান্তে ফেঁসে আছে। আর এই সাহায্যে জন্য তাঁরা না জাত দেখছে না ধর্ম। তাদের উদ্দেশ্য একটাই, সেটা হল অভাবী মানুষের কাছে সাহায্য পৌঁছে দেওয়া।

সংস্থার কর্মীরা জানান যে, তাঁরা স্বামী বিবেকানন্দের পথ অনুসরণ করে জনতার সেবা করছে। আর মুম্বাইয়ে বাঙালি মুসলিমদের যেমন ভাবে সাহায্য করা হচ্ছে, সেটা নিয়েও চারিদিকে প্রশংসা হচ্ছে। বিজেপি বিরোধী দল গুলো আগাগোড়াই সংঘকে মুসলিম বিরোধী তকমা দিয়ে আসে। আর এই বিপদের সময় সেই সংঘই বাঙালি মুসলিমদের কাছে ত্রাতা হয়ে দাঁড়িয়েছে।

অর্কিড ফাউন্ডেশন অফ ইন্ডিয়া এর সভাপতি সোহেল রানা আলম সংঘকে মুসলিম বিরোধী বলা মানুষ গুলোকে একহাতে নিয়ে বলেন, ‘আমি না বিজেপির সমর্থক আর না আমি এর অ্যাজেন্ডাকে সমর্থন করি। আমি শুধু সত্যিতা বলতে শিখেছি।” উনি এরপর একটি ঘটনার উদাহরণ দেন।

উল্লেখ্য, মুম্বাইয়ের ধারাবিতে মুর্শিদাবাদে ৫-৬ জন শ্রমিক আটকে ছিল। এছাড়াও ঘাটকোপারে বাঁকুড়া আর অন্য জেলার ৭-৮ জন শ্রমিক ফেঁসে গেছিল। এরপর সোহেল রানা তাদের নিয়ে ঘাটকোপারের এসিপিকে জানায়। এসিপি রানাকে কন্ট্রোল রুমের নাম্বার দেয়। এরপর সে সংঘের পদাধিকারী মহেশ কুলকর্নীর নম্বর যোগাড় করে। কন্ট্রোল রুম থেকেই রানাকে মহেশ কুলকর্নীর নাম্বার দেওয়া হয়। রানা তখনও জানত না যে, মহেশ RSS এর সাথে যুক্ত। রানা শুধু এটুকুই জানত যে, মহেশ কোন এনজিও-এর সাথে যুক্ত।

দেখুন সেই ভিডিও  

রানা যখন জানতে পারে যে, মহেশ RSS এর নেতা। তখন রানা ওনাকে বলেন, আমি মুসলিম আর মুসলিমদের জন্য সাহায্য চাইছি। তখন মহেশ রানাকে বলেন, সংঘের কর্মীরা মানবতায় বিশ্বাস করে আর জাতপাত ধর্মকে দূরে রাখে। এরপর মহেশ সেই মজদুরদের কাছে সাহায্য নিয়ে যায়। সোহেন জানায়, RSS এর এইদিক গুলো নিয়ে আগে কেউ কখনো বলেনি আমায়।

এর আগে রানা ধারাবির ডিসিপি আকবর পাঠানের সাথে যোগাযোগ করে, কিন্তু ডিসিপি সাহায্য করার বদলে নিজের হাত তুলে দেন। সোহেল জানায়, আমি আজীবন RSS এর সমালোচনা করেছি কিন্তু RSS যেভাবে সেখানে আটকে পড়া মুসলিমদের সাহায্য করল, সেটা দেখে আমি অবাক। মুসলিমদের সাহায্য করার জন্য RSS এর ভূয়সী প্রশংসা করে সোহেল রানা।

 

Back to top button
Close