নতুন খবরভারতবর্ষ

অতিমারির মধ্যেও কর্তব্যে অবিচল স্বয়ংসেবকরা, এক ফোনেই মিলছে অক্সিজেন থেকে শুরু করে অ্যাম্বুলেন্স

লখনৌঃ গোটা দেশের মতো উত্তর প্রদেশেও করোনার সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। যোগী রাজ্যে হাসপাতালে যেমন বেডের অভাব, তেমনই রাজধানী লখনৌতে অক্সিজেন সিলেন্ডারও মিলছে না। সুচিকিৎসা আর অক্সিজেনের অভাবে অনেকেই নিজের আপনজনের চোখের সামনেই প্রাণ হারাচ্ছেন।

পরিজনদের নিজের চোখের সামনে ছটফট করতে দেখেও কেউ কিছু করতে পারছে না। আর এরমধ্যে কিছু মানুষ করোনায় আক্রান্তদের সাহায্যার্থে এগিয়ে আসছে। ব্যবসায়ী থেকে শুরু করে সামাজিক সংগঠন গুলোও মানুষের সাহায্যে এগিয়ে আসছে। আর সেই সামাজিক সংগঠনগুলোর মধ্যে প্রধান হল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ।

সঙ্ঘের স্বয়ংসেবকরা নিজেদের নামের সঙ্গে মোবাইল নম্বরও জারি করেছেন। সঙ্ঘের তরফ থেকে জারি করা নম্বর গুলোতে একটি ফোন করলেই অক্সিজেন রিফিল, ওষুধ, হাসপাতালে ভর্তি করানো থেকে শুরু করে অ্যাম্বুলেন্স পর্যন্ত মিলছে। কদিন আগে সঙ্ঘের ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (ABVP) করোনায় আক্রান্তদের সাহায্যের জন্য হাত এগিয়ে দিয়েছিল।

ABVP উত্তর প্রদেশে বেড়ে চলা সংক্রমণের কথা মাথায় রেখে রাজ্যের বিভিন্ন প্রান্তে মানুষের সাহায্যের জন্য নিজেদের কর্মীদের তালিকা জারি করেছে। ওই তালিকায় কর্মীদের নাম ও নম্বর জারি করা হয়েছে। ফোন নম্বরে কল করলেই বিপদে পড়া মানুষদের উদ্ধারকার্যে এগিয়ে আসছে ABVP-র সদস্যরা।

Related Articles

Back to top button