Press "Enter" to skip to content

পাকিস্তানে হামলা করেছে ভারতীয় যুদ্ধ বিমান? আতঙ্কে অন্ধকারে ডুবল গোটা করাচি শহর

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ পাকিস্তানে (Pakistan) মঙ্গলবার রাতে সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়ায় যে, ভারতীয় বায়ুসেনার (Indian Air Force) যুদ্ধ বিমান করাচি (Karachi) আর বহাবলপুর এলাকায় দেখা গেছে। এরপর পাকিস্তানে ট্যুইটারে এই খবর ট্রেন্ড করে যায়। এমনকি ভারতের হামলার ভয়ে পাকিস্তানের করাচি শহরের সমস্ত আলো পর্যন্ত নিভিয়ে দেওয়া হয়।

ট্যুইটারে এটাও দাবি করা হয় যে, ভারতীয় বায়ুসেনার জেট ফাইটার করাচির আকাশে দেখা গেছে। আর এই কারণে দেশে এমার্জেন্সি ঘোষণা হতে পারে। যদিও, ভারতীয় বায়ুসেনা এরকম কোন ঘটনাকে অস্বীকার করেছে। আপনাদের জানিয়ে দিই, পাকিস্তানের এনবিসি’র প্রাক্তন সাংবাদিক বাজ খান ট্যুইটারে লেখেন, ‘প্রিয়, ভারত আর পাকিস্তান, এরকম গুজব শোনা যাচ্ছে যে, ভারতীয় বায়ুসেনা পাকিস্তান অধিকৃত কাশ্মীর আর সিন্ধ-রাজস্থান সেক্টরে ঢুকে গেছে। দুই দেশকেই এই বিষয়ে তথ্য দেওয়া উচিৎ। আমার আবেদন শান্ত আর সুস্থ থাকুন।”

প্রাপ্ত তথ্য অনুযায়ী, ওই গুজব একটি ট্যুইটার অ্যাকাউন্ট থেকে ছড়িয়ে পড়ে। করাচির কয়েকজন সবার আগে দাবি করে যে, তাঁরা ভারতের যুদ্ধ বিমান দেখেছে আকাশে। যদিও তাঁরা এটা বলতে পারেনি যে আকাশে উড়তে থাকা বিমান গুলোকে তাঁরা চিনল কি করে?

আরও একজন ট্যুইটারে ওই গুজবে হাওয়া দিয়ে লিখেন, আমি করাচির পাশে অনেক ফাইটার জেটকে আকাশে উড়তে দেখেছি। এছাড়াও আরও একটি গুজব ছড়িয়েছিল যে, পাকিস্তানে ফাইটার জেট রাজস্থানের এলাকায় ভারতীয় সীমান্ত অতিক্রম করার চেষ্টা করেছিল। আর সেটার পিছু করতে করতে ভারতীয় জেট পাকিস্তান সীমান্তে ঢুকে পড়ে।