Press "Enter" to skip to content

SAARC দেশের ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী মোদীর করোনার বিরুদ্ধে নেওয়া উদ্যোগের ভূয়সী প্রশংসা

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ করোনাভাইরাস (Corona Virus) নিয়ে গোটা বিশ্বে আতঙ্ক ছড়িয়ে গেছে। আর এই আতঙ্কের মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi) SAARC দেশের নেতাদের নিয়ে একসাথে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করা ডাক দেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ডাকে SAARC দেশের সমস্ত নেতারা সাড়া দেন। এবং ওনার এই উদ্যোগের প্রশংসাও করেন। এমনকি পাকিস্তান থেকেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে একসাথে করোনার বিরুদ্ধে লড়াই করার কথা বলা হয়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই উদ্যোগের পর আজ SAARC দেশের রাষ্ট্রনেতাদের নিয়ে একটি ভিডিও কনফারেন্স হয়। এই ভিডিও কনফারেন্সের নেতৃত্ব দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী মোদী বলেন, করোনা ভাইরাস নিয়ে ঘাবড়াবেন না, এই ভাইরাস নিয়ে সতর্ক থাকুন।

প্রধানমন্ত্রী মোদী বলেন, ১৪০০ জন ভারতীয়কে অন্যান্য দেশ থেকে ভারতে আনা হয়েছে। বিদেশে ভারতীয়দের ল্যাবে পরীক্ষা করানো হচ্ছে। উনি বলেন, জানুয়ারি  মাস থেকে এয়ারপোর্টে স্ক্রিনিং করানো হচ্ছে। উনি বলেন, ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন (WHO) করোনা ভাইরাসকে মহামারি ঘোষণা করেছে। উনি বলেন, ভারতে করোনা ভাইরাসের পরীক্ষা করানোর জন্য ৬৬ টি ল্যাব বানানো হয়েছে।

এই ভিডিও কনফারেন্সে শ্রীলঙ্কা, মালদ্বীপ এর রাষ্ট্রপ্রধানরাও নিজের কথা রাখেন। ওনারা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এই উদ্যোগ নেওয়ার জন্য ধন্যবাদও জানান। আফগানিস্তানের রাষ্ট্রপতি আশরফ গানি বলেন, আমারা দূরে থেকেও করোনাভাইরাসের বিরুদ্ধে মোকাবিলা করার জন্য প্রাথমিক পরিকাঠামো তৈরি করতে পারি। সীমান্ত বন্ধ করলে খাওয়ার, ওষুধ আর প্রাথমিক বস্তু গুলোর উপলব্ধ করাতে অনেক সমস্যা হবে। মালদ্বীপের রাষ্ট্রপতি মোহাম্মদ সালেহ বলেন, ভারতের থেকে সহয়াতা পাওয়ায় মালদ্বীপ সৌভাগ্যবান। শ্রী মোদী আর ভারতের মানুষ এবং ভারত সরকারকে এর জন্য আমরা ধন্যবাদ জানাই।