Press "Enter" to skip to content

অন্য ধৰ্মকে সন্মান আর হিন্দু ধর্মকে অপমান! তুমুল সমালোচনার মুখে সায়নি ঘোষ

শেয়ার করুন -

বলিউডের বেশকিছু অভিনেতা অভিনেত্রীর বিরুদ্ধে হিন্দু ধর্মকে ছোটো করার অভিযোগ বহুবার উঠেছে। আর এখন টলিউডের অভিনেতা অভিনেত্রীদের বিরুদ্ধেও এমন অভিযোগ মিলছে। এখন বাংলা চলচ্চিত্র এর অভিনেত্রী সায়নি ঘোষের বিরুদ্ধে গুরুতর অভিযোগ উঠেছে। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক তোলপাড় শুরু হয়েছে।

আসলে সায়নি ঘোষ সম্প্রতি বলেছিলেন যে বাইকে চেপে জয় শ্রী রাম বলা বাঙালি সংস্কৃতি নয়। এই মন্তব্য করার পর সায়ানি ঘোষের ৩ টি পুরানো টুইট ভাইরাল হয়ে পড়ে। এক টুইটে সায়নি ঘোষ শিবরাত্রি উপলক্ষে একটা ছবি পোস্ট করেছিলেন। ছবিতে শিবলিঙ্গের উপর বুলা দিকে কনডম পরাচ্ছে, এমন অবস্থায় দেখা যাচ্ছে। সায়নি ঘোষ এর ছবি পোস্টে লেখা রয়েছে-‘Gods cudnt have been more useful!’,

সায়নি ঘোষ ২০১৫ সালের ১৮ ফেব্রুয়ারী পোষ্টটি করেছিলেন। ১৭ ফেব্রুয়ারি শিবরাত্রির দিন ছিল, ঠিক তার পরের দিন সায়নি ঘোষ এই আপত্তিকর পোস্ট নিজের টুইটার হ্যান্ডেল থেকে পোস্ট করেছিলেন। সেই সময় পোস্টটি নিয়ে বিতর্ক তৈরি না হলেও এখন সায়নি ঘোষের মন্তব্যকে কেন্দ্র করে তার পুরানো টুইট ভাইরাল হয়ে পড়ে।

অন্যদিকে আরো দুটি টুইট ক্রিস্টমাস ও ঈদের সময়ের বলে দাবি করা হচ্ছে। ক্রিস্টমাস ও ঈদের সময় করা টুইটে সায়নী ঘোষ খুবই শ্রদ্ধার সাথে টুইট করেছেন বলে দাবি করা হয়েছে। আর এই নিয়েই শুরু হয়েছে বিতর্ক। সোশ্যাল মিডিয়ায় অনেকে প্ৰশ্ন তুলেছেন যে অন্য ধর্মের বেলা এত শ্রদ্ধাশীল আর হিন্দু ধর্মের বেলা কেন এত অসহিষ্ণুতা?

অভিনেত্রীর এমন কান্ডকে কেন্দ্র করে অনেকে আক্রোশ উগরে দিয়েছেন। সুমন্ত চাটার্জী নামের এক সোশ্যাল মিডিয়া ব্যাবহারকারী লিখেছেন, ‘দিদি আপনার মত মানুষ এর এই রাজ্যে দরকার নেই। এত নিচু মানসিকতা আপনার শিবরাত্রি তে দেখেছি। কিভাবে আপনি হিন্দু ধর্মের দেবদেবী কে ছোট করেন ছি ছি আপনি বাঙালি নারী দের জন্য লজ্জা।’

অভিনেত্রীকে রুদ্রজিত নামের একজন ইউজার কটাক্ষ করে লিখেছেন, ” হ্যাঁ মা দুর্গা কৈলাশের হনূমান কর্ণাটকের শ্রী কৃষ্ণ উত্তর ভারতের একমাত্র পার্কষ্ট্রীট এ জন্ম নেওয়া যীশু আর লেলিন সরনিতে জন্ম নেওয়া লেলিন বাংলার ভুমিপুত্র।”

অর্ঘ মন্ডল নামে এক সোশ্যাল মিডিয়া ইউজার লিখেছেন, দু’পয়সার অভিনেত্রী,যে টুইটা করেছিলেন শিবলিঙ্গ কে নিয়ে সেটা মনে আছে..?? সেই একই রকম কিছু একটা টুইট ইসলাম ধর্ম নিয়ে একটু করুন তো।সেকুলারিজম জিনিসটা কি ভালো করে বুঝে যাবেন।