নতুন খবরভারতবর্ষ

তোমরা দর্শক হতে পার, অংশগ্রহণকারী না! কৃষি আন্দোলন নিয়ে মিয়াঁ খালিফাদের তুখর জবাব সচিনের

কলকাতাঃ কৃষক আন্দোলন এখন নতুন একটি রূপ নিয়ে নিয়েছে। কৃষক আন্দোলনের আগুন বলিউড থেকে শুরু করে হলিউড পর্যন্ত ছড়িয়ে গিয়েছে। হলিউডের গায়কা রিহানা, সোশ্যাল অ্যাক্টিভিস্ট গ্রেটা থানবার্গ আর প্রাক্তন নীল ছবির তারকা মিয়াঁ খালিফা কৃষকদের সমর্থনে ট্যুইট করেছেন। হলিউড স্টারদের ট্যুইটের পর একদিকে যেমন বলিউডের তামাম তারকারা সরকারের সমর্থন করেছেন, তেমনই এবার বিদেশী শক্তিদের বিরুদ্ধে মাঠে নামলেন সচিন তেন্দুলকর, শিখর ধাওয়ানের মতো ক্রিকেটাররা।

সচিন তেন্দুলকর ট্যুইট করে লিখেছেন, ‘ভারতের সার্বভৌমত্ব নিয়ে আপস করা যায় না। বাহ্যিক বাহিনী দর্শক হতে পারে তবে অংশগ্রহণকারী হতে পারে না। ভারতীয়রা ভারতকে জানে এবং ভারতের পক্ষে সিদ্ধান্ত নিতে পারে। আসুন আমরা জাতি হিসাবে ঐক্যবদ্ধ হই।।”

শিখর ধাওয়ান একটি ট্যুইটে লেখেন, ‘ আসুন এমন এক সমাধানে পৌঁছাই যা আমাদের মহান দেশকে উপকৃত করবে এই মুহুর্তে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। আসুন আমরা এক হয়ে আরও ভাল এবং উজ্জ্বল ভবিষ্যতের দিকে একসাথে এগিয়ে যাই।”

এছাড়াও, বলিউড স্টার অক্ষয় কুমার বিদেশ মন্ত্রালয়ের একটি অ্যাডভাইসরি শেয়ার করে ট্যুইট করেছেন। তিনি লিখেছেন, ‘কৃষক আমাদের দেশের একটি মহত্বপূর্ণ অংশ আর ওনাদের সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে। এই প্রয়াসের সমর্থন করা উচিৎ। মতভেদ সৃষ্টি করার কোনও ব্যক্তিকে অনুসরণ করার বদলে সৌহার্দ্যপূর্ণ সংকল্পের সমর্থন করুন।”

আরেকদিকে, অজয় দেবগন ট্যুইট করে সবাইকে বিদেশী প্ররোচনায় নজর না দেওয়ার আবেদন করেছেন। অজয় দেবগন ট্যুইট করে লিখেছেন, ‘ভারত আর ভারতের নীতির বিরুদ্ধে কেউ যেন কোনও প্ররোচনায় না কান দেয়। এই সময় সবাইকে এক হয়ে দাঁড়ানো উচিৎ। এই সময় লড়াই-ঝগড়ার বদলে সবার একতা গুরুত্বপূর্ণ ।”

সুনীল শেট্টি লিখেছেন, ‘অর্ধ সত্যি জানার থেকে ভয়ংকর কিছুই না। করণ জোহরও সরকারের সমর্থনে ট্যুইট করে লেখেন, ‘আসুন আমরা একসাথে, সকলের জন্য কার্যকর সমাধানগুলি সন্ধানের যথাসাধ্য চেষ্টা করি — আমাদের কৃষকরা ভারতের মেরুদণ্ড। কাউকে যেন আমাদের ভাগ না করতে দিই।”

 

Related Articles

Back to top button