নতুন খবরভারতবর্ষ

৬০ বছর ধরে গুহাতে থাকা ৮৪ বর্ষীয় সন্ন্যাসী রাম মন্দিরের জন্য দান করলেন ১ কোটি টাকা, অবাক ব্যাঙ্ককর্মীরা

অযোধ্যাতে ভগবান শ্রী রামের যে মন্দির নির্মাণ হতে চলেছে তার জন্য হিন্দুরা উৎসাহের সাথে কাজে নেমে পড়েছে। বহু মানুষজন দানের মাধ্যমে নিজের অবদান রাখার চেষ্টা করছেন। রাম মন্দির নির্মানের জন্য চলা দানকার্য নিয়ে একটা বড়ো খবর সামনে এসেছে যা সকলকে অবাক করেছে। আসলে গুহায় থাকা এক সন্ন্যাসী রাম মন্দিরের জন্য ১ কোটি টাকা দান করেছে।

সন্ন্যাসীর নাম স্বামী শঙ্কর দাস, যিনি ৬০ বছর ধরে গুহায় থাকেন তথা সাধনা করেন। স্বামী শঙ্কর দাসের বয়স ৮৪ বছর। উনি ঋষিকেশ নীলকন্ঠ পথের এক গুহায় থাকেন। উনি ভক্তদের দান থেকে এই পরিমাণ টাকা মন্দিরের জন্য দান করেছেন। স্বামী শঙ্কর দাস বুধবার দিন ১ কোটি টাকার চেক নিয়ে ঋষিকেশ এর ভারতীয় স্টেট ব্যাংকের মূল শাখায় যান।

যেখনে উনাকে দেখে ব্যাংক কর্মী থেকে শুরু করে উপস্থিত সকলকে অবাক হয়ে পড়েন। ব্যাংক কর্মীরা অবাক হয়ে উনার চেকের পরীক্ষণ করেন। তারা পরীক্ষণ করে দেখা যায় যে উনার চেক একেবারে সঠিক। শঙ্কর দাস মহারাজ বলেন, উনি এই পরিমাণ অর্থ শুধুমাত্র রাম মন্দির নির্মাণের জমা করেছিল।

জানিয়ে দি, শঙ্কর দাস মহারাজের জীবন খুবই সরল। সাধনার জন্য উনি সমস্তরকম সুযোগ সুবিধা ত্যাগ করে দিয়েছেন। বিগত ৪০ বছর ধরে উনি রাম মন্দিরের জন্য টাকা সংগ্রহ করছিলেন।

Related Articles

Back to top button