নতুন খবরভারতবর্ষ

‘শেরশাহ”তেও দাবাংগিরি করতে গিয়েছিল সলমন, সপাটে খেতে হয়েছিল চড়

গত ১২ই আগস্ট, মুক্তি পেয়েছে দেশাত্মবোধক বলিউডি সিনেমা ‘শেরশাহ’ (Shershah)। এই সিনেমা ভারত মাতার বীর সেনানী বিক্রম বত্রার জীবন কাহিনী নিয়ে নির্মিত, যিনি কার্গিল যুদ্ধে ভারতের সীমান্ত রক্ষার লড়াইয়ে নিজের প্রাণ উৎসর্গ করেছিলেন। সেই অসীম সাহসীকতার অধিকারি বীর ভারতীয় সৈনিকের চরিত্রে অভিনয় করে দর্শকের মনে জায়গা করে নিয়েছেন অভিনেতা সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra)।

বর্তমান করোনা পরিস্থিতিতে অন্যান্য ছবির মতোই সাব্বির বক্সওয়ালা পরিচালিত ছবি ‘শেরশাহ’ও বড় পর্দায় মুক্তি পায়নি। ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে ছবিটি। কিন্তু তারপরেও কিস্তিমাত ‘শেরশাহ’-র। IMBD রেটিং এর নিরিখে ৮.৮ পয়েন্ট ঝুলিতে রয়েছে এই ছবিটির। সিদ্ধার্থ ছবিতে কার্গিল যুদ্ধে হুতাত্মা ভারতীয় ক্যাপ্টেন বিক্রম বত্রার চরিত্রে অভিনয় করেছেন।

কিন্তু অনেকেরই অজানা, ছবিতে সিদ্ধার্থ মালহোত্রার কাস্ট হয়ে যাওয়ার পরও ছবির নায়ক বদলের প্রসঙ্গ উঠেছিল? ছবির নায়ককে বদলানোর জন্য বহু‌ চেষ্টা করছিলেন সালমান খান। তিনি চেয়েছিলেন এই চরিত্রে অভিনয় করুক তার ভগ্নিপতি আয়ুশ শর্মা। তাই সিদ্ধার্থের বদলে আয়ুশকে বিক্রম বাত্রার চরিত্রে কাস্ট করার জন্য পরিচালককে জোরাজুরি করেন তিনি। তবে তার জোরাজুরি সফল হয়নি।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে ছবির পরিচালক সাব্বির বলেছেন, সালমান খান বোন অর্পিতার স্বামী আয়ুশ শর্মাকে এই চরিত্রে অভিনয়ের জন্য অনুরোধ করেছিলেন। কিন্তু সাব্বির স্পষ্ট জানিয়ে দেন, সিদ্ধার্থ মালহোত্রাকে ছবির জন্য ফাইনাল করা হয়েছে। এছাড়া শুটিংও শুরু হয়েছিল ততদিনে। তাই ভাইজানকে মুখের উপর সরাসরি ‘না’ বলে দেন পরিচালক।

অনলাইনে মুক্তি পেলেও দেশের কোটি কোটি দর্শকের হৃদয়ে জায়গা করে নিয়েছে ‘শেরশাহ’। মুখ্য ভূমিকায় সিদ্ধার্থ মালহোত্রার অভিনয় প্রশংসনীয়। বিপরীতে বিক্রম বাত্রার স্ত্রীর চরিত্রে অভিনয় করছেন কিয়ারা আডভানি। এই ছবিতে দুর্দান্ত অভিনয় করে নিজের কেরিয়ারে আরও একধাপ এগিয়ে গেলেন সিদ্ধার্থ।

Related Articles

Back to top button