নতুন খবরভারতবর্ষ

চীন থেকে কারখানা সরিয়ে উত্তরপ্রদেশে গড়ল স্যামসুং! জিনপিংকে হাইভোল্টেজ ঝটকা যোগী সরকারের

ভারত দেশে বেকার সমস্যা নিয়ে কথা বলে না এমন কোনো নেতা পাওয়া যেমন দুষ্কর তেমনি বেকার সমস্যা সমাধানের চেষ্টা করে তেমন নেতা পাওয়াও মুশকিল। বিশেষ করে করোনা ভাইরাস আসার পর থেকে রাজ্য সরকারগুলি অসহায়ের মতো আচরণ করতে শুরু করেছে। তবে এমন অবস্থায় যোগী সরকার যেন ঘোর অন্ধকারে আলোর জ্যোতি।

আসলে দেশজুড়ে রাজ্য সরকারগুলি যখন শিল্প না আসার জন্য করোনা ও কেন্দ্রকে দায়ী করতে ব্যাস্ত, তখন প্রদেশজুড়ে একের পর এক শিল্প স্থাপন করে রেকর্ড গড়ছে যোগী সরকার। তাজা খবর নয়ডা থেকে আসছে। যেখানে স্যামসং এর ম্যানুফ্যাকচারিং ইউনিট তাদের নির্মানকাজ সম্পূর্ণ করেছে। রবিবার দিন এক বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়েছে স্যামসুং কর্তৃপক্ষ।

জানিয়ে দি, স্যামসাং চীন থেকে অন্যদেশে নিজেদের ম্যানুফ্যাকচারিং ইউনিট সরিয়ে নেবে তার ঘোষণা আগেই হয়েছিল। আর সেই সুযোগকে কাজে লাগিয়ে ম্যানুফ্যাকচারিং ইউনিটকে উত্তরপ্রদেশে শিফট করানোর জন্য রাজি করে যোগী সরকার।

পরবর্তী সময়ে যোগী সরকারকে এই সাফল্যকে কালিমালিপ্ত করতে বেশকিছু ভুয়ো খবর ছড়ানো হয়। দাবি করা হয় যে স্যামসুং তাদের ম্যানুফ্যাকচারিং ইউনিট ভারতের পরিবর্তে ভিয়েতনামে স্থাপন করবে। তবে সেই সব গুজবকে ভুল প্রমাণিত করে স্যামসুং রবিবার দিন জানিয়েছে যে তারা নয়ডাতে ডিসপ্লে ম্যানুফ্যাকচারিং ইউনিট নির্মাণের কাজ সম্পূর্ণ করেছে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই বিষয়ে মন্তব্য করতে গিয়ে বলেন, মেক ইন ইন্ডিয়া প্রকল্পের এটা একটা বড়ো উদাহরণ স্থাপন করেছে।

Related Articles

Back to top button