নতুন খবর

হিজাব পরিহিতা মা দুর্গার ছবি আঁকলেন চিত্রশিল্পী! নেটিজনরা বললো- তোকে গণধোলাই দেওয়া হবে

বাঙ্গালী হিন্দুর জাতিগত শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। ভগবান রামচন্দ্র রাবন বধের আগে ‘অকালবোধন’-র আয়োজন করে দেবীকে শরৎ ঋতুতে জাগ্রত করেছিলেন।তাই দুর্গাপুজোর অপর নাম ‘শারদীয়া’। কিন্তু প্রতিবছর দুর্গাপুজো এলেই ঈদের আগে শীতঘুমে থাকা তথাকথিত সেক্যুলার গোষ্ঠী দ্বিগুণ তেজে সোশ্যাল মিডিয়ায় সক্রিয় হয়ে ওঠে। কিন্তু হিন্দু জাতির শ্রেষ্ঠ উৎসবকে ঘিরে রাজনৈতিক ও ধর্মীয় নোংরামি শুরু করে দেয়।

২ রা সেপ্টেম্বর, বিখ্যাত বাঙালি চিত্রশিল্পী সনাতন দিন্দা ফেসবুকে বোরখা পরিহিত হিজাবধারী মহিলার ছবি এঁকেছেন। ছবিটি একটি চারকোল পেইন্টিং। শিল্পী ছবির সঙ্গে ক্যাপশন ছিল ‘মা আসছেন’।

সনাতন দিন্দার পোস্ট হিজাব পরিহিতা দেবীর চিত্রটি নেটিজেনদের মধ্যে ক্ষোভের সৃষ্টি করেছে। বিজেপি মহিলা মোর্চার সহ-সভাপতি কেয়া ঘোষ লিখেছেন, “হিজাবে মা দুর্গা … শিল্পী সনাতন দিন্দা।” তিনি উল্লেখ করেছেন,  দিন্দা জানেন যে তার এই নোংরামিতে অনেক বুদ্ধিজীবী বাঙালি তাকে সাহায্য করবে।

 

একজন টুইটার ব্যবহারকারী শিল্পীর নাম নিয়ে ব্যঙ্গ করে বলেছেন, “তার নাম সনাতন” তাই তিনি সনাতন হিন্দু ধর্মের অপমান করেছেন। আরেকজন লিখেছেন, “তিনি পশ্চিমবঙ্গের ভবিষ্যৎ এঁকেছেন। আর কিছু না.” তিনি পরামর্শ দিয়েছেন, একদিন ধর্ম নির্বিশেষে সব নারীরা শেষ পর্যন্ত হিজাব পরতে বাধ্য হবে। আরেক ব্যবহারকারী দুঃখ প্রকাশ করে বলেছেন,“ স্কেচে মহিলার চোখে জল আমাদের ভবিষ্যত তুলে ধরেছে” কোনো কোনো ইউজার আবার শিল্পীকে গণধোলাইয়ের হুঁশিয়ারি দিয়েছেন।

Related Articles

Back to top button