নতুন খবরভারতবর্ষ

মন্দির প্রদক্ষিণ করেন বজরংবলীকে প্রণাম করেই মৃত্যুবরণ করল হনুমান

ওয়েবডেস্কঃ শনিবার মহারাষ্ট্রের মিরাজ উপজেলার গুন্দেওয়াদিতে একটি আশ্চর্য ঘটনা ঘটে। শনিবার সকালে একটি হনুমান দক্ষিণমুখী বজরঙ্গবলী মন্দিরে প্রবেশ করেছিল। হনুমানটি মন্দিরে ঢোকে আর ভগবানের সামনে মাথা নোয়ায়। এরপরই হনুমানটি মারা যায় প্রতি শনিবার ওই মন্দিরে ভক্তরা বজরঙ্গবলীর পূজা করেন। সবার সামনে ঘটে যাওয়া এই আশ্চর্য ঘটনার পর চারিদিকে শোরগোল পড়ে গিয়েছে।

কিছু ভক্ত তাদের মোবাইলে ঘটনাটি ধারণ করেছিল। দক্ষিণমুখী প্রাচীন এই বজরঙ্গবলীর মন্দিরে এই বানরটি দেখতে ভক্তদের সমাগম হয়েছিল। গুন্দেওয়াদির দক্ষিণমুখী প্রাচীন বজরঙ্গবলীর মন্দিরটি পাঁচ থেকে ছয় বছর আগে সংস্কার করা হয়েছে। সাঙ্গলী, মিরাজ, অথানী, সাতারা, কোলাপুর, রায়বাগ, মুম্বই এবং পুনে থেকে আগত ভক্তরা প্রতি শনিবার এই মন্দিরে যান। তবে নতুন বছর শুরু হওয়ার সাথে সাথে শনিবার সকালে দর্শনের জন্য ভক্তদের ভিড় ছিল।

শনিবার মন্দিরের পাশের একটি গাছে হনুমানের একটি দল বসে ছিল। এরপর হঠাৎ করে একটি হনুমান মন্দিরে প্রবেশ করে। হনুমানটি মন্দির প্রদক্ষিণ করে একেবারে মন্দিরের গর্ভগৃহের সামনে এসে বসে। এরপর হনুমানটি বজরঙ্গবলী প্রণাম করে।

মন্দিরে প্রবেশের পরে, হনুমানটি দীর্ঘক্ষণ ধরে ভগবানের দিকে মুখ করে বসে ছিল। এরপর হনুমানটি নড়াচড়া বন্ধ করে দেয়। সেই মুহূর্তে গ্রামবাসীরা হনুমানটির কাছে গিয়ে লক্ষ্য করে যে সে ঘটনাস্থলেই মারা গিয়েছে।

Related Articles

Back to top button