নতুন খবরভারতবর্ষরাজনীতি

আমাদের মধ্যে কোনও শত্রুতা নেই, ফড়নবিশের সুরে সুর মেলালেন সঞ্জয় রাউত

মুম্বাইঃ বিজেপি আর শিবসেনার মধ্যে পুরনো সম্পর্ক আবারও বহাল হচ্ছে? দুই দলের নেতাদের সাম্প্রতিক বয়ান সেই দিকেই ইঙ্গিত করছে কিন্তু। মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্তি দেবেন্দ্র ফড়নবিশের বয়ানের পর এবার শিবসেনার মুখপাত্র সঞ্জয় রাউতও বিজেপির সঙ্গে তাঁদের পুরনো বন্ধুত্বের দিনগুলির কথা স্মরণ করেন।

সঞ্জয় রাউত ফড়নবিশের বয়ানের প্রতিক্রিয়া দিয়ে বলেন, ‘আমদের মধ্যে ভারত-পাকিস্তান না। আমির খান আর কিরণ রাওয়ের মতো সম্পর্ক।” সঞ্জয় রাউত বলেন, আমাদের রাজনৈতিক রাস্তা আলাদা হলেও বন্ধুত্ব সেই আগের মতই কায়েম রয়েছে।

শিবসেনার মুখপাত্র আমির খান আর কিরণ রাওয়ের উদাহরণ দিয়েছেন কারণ, সম্প্রতি তাঁদের ১৫ বছর সম্পর্ক ডিভোর্সে বদলে গিয়েছে। স্ত্রীকে ডিভোর্স দেওয়ার পর আমির খান বলেন, আমাদের সম্পর্ক বদলে গেলেও আমরা এখনও একে অপরের সঙ্গেই আছি। আর এই কারণে আমরা সবসময় একটি পরিবারের মতন থাকব।

সঞ্জয় রাউতের আগে বিজেপি নেতা দেবেন্দ ফড়নবিশ রবিবার বলেছিলেন, ওনার দল আর পূর্ব সহযোগী শিবসেনার মধ্যে কোনও শত্রুতা নেই। কিছুটা মতভেদ আছে, তবে শত্রুতা নেই একদমই। দুই দল আবারও এক সঙ্গে আসবে কি না সেই প্রশ্নে প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেন, পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, মহারাষ্ট্রের দুই নেতার একই বয়ানে জল্পনা ছড়িয়েছে। বেশ কিছুদিন ধরে মহারাষ্ট্রের রাজনীতিতে অস্থিরতার সৃষ্টি হয়েছে। শিবসেনা কখনও কংগ্রেসের বিরুদ্ধে বয়ান দিচ্ছে, আবার কখনও কংগ্রেস শিবসেনাকে কটাক্ষ করছে। দুই জোট সঙ্গীর মধ্যে এমন বাগবিতণ্ডার মাঝেই পুরনো দুই সহযোগীর ইঙ্গিতবাহী বয়ান মহারাষ্ট্রের রাজনীতিকে অন্য দিশায় নিয়ে যাচ্ছে। আর হ্যাঁ, রাজনীতিতে সবই সম্ভব। আজ শত্রু বলে কাল বন্ধু হবে না, সেটা রাজনীতিতে চলে না।

Related Articles

Back to top button